প্রকাশিত হল ডঃ সুভাষ চন্দ্রের আত্মজীবনী 'দ্য জেড ফ্যাক্টর'

পকেটে সতেরো টাকা। হাতে ধরা স্যুটকেসে স্বপ্ন অনেক। মাত্র সতেরো টাকা সম্বল করে একদিন হিসার থেকে দিল্লির বাস ধরেছিলেন যে তরুণ, তিনিই আজ মিডিয়া মুঘল। এসেল গ্রুপের চেয়ারম্যান ডক্টর সুভাষ চন্দ্র। ১৯৯২ দেশের প্রথম স্যাটেলাইট হিন্দি চ্যানেল জি টিভির আত্মপ্রকাশ। কিছুদিনের মধ্যেই জি নিউজ।

Updated By: Jan 20, 2016, 04:55 PM IST
প্রকাশিত হল ডঃ সুভাষ চন্দ্রের আত্মজীবনী 'দ্য জেড ফ্যাক্টর'

ওয়েব ডেস্ক: পকেটে সতেরো টাকা। হাতে ধরা স্যুটকেসে স্বপ্ন অনেক। মাত্র সতেরো টাকা সম্বল করে একদিন হিসার থেকে দিল্লির বাস ধরেছিলেন যে তরুণ, তিনিই আজ মিডিয়া মুঘল। এসেল গ্রুপের চেয়ারম্যান ডক্টর সুভাষ চন্দ্র। ১৯৯২ দেশের প্রথম স্যাটেলাইট হিন্দি চ্যানেল জি টিভির আত্মপ্রকাশ। কিছুদিনের মধ্যেই জি নিউজ। আপামর ভারতবাসী পেলেন খবর দেখার অন্য স্বাদ। মিডিয়া মুঘল নামে পরিচিত হলেও ডক্টর সুভাষ চন্দ্রের এসেল গ্রুপের কর্মকাণ্ড ছড়িয়ে রয়েছে বৃহত্তর পরিসরে। দেশের নানা প্রান্তে নানা ক্ষেত্রে রয়েছে এসেল গ্রুপের ফুটপ্রিন্ট। কিন্তু, কীভাবে সম্ভব হল এই স্বপ্ন উড়ান?

কলম ধরেছেন ডক্টর সুভাষ চন্দ্র নিজেই। তাঁর আত্মজীবনী - 'দ্য জেড ফ্যাক্টর, মাই জার্নি অ্যাজ দ্য রং ম্যান অ্যাট দ্য রাইট টাইম'-এর পাতায় পাতায় রয়েছে সেই স্বপ্ন উড়ানের কাহিনি। লেখকের  কথায়, এ বই যতটা না আত্মজীবনী তার চেয়ে ঢের বেশি ব্যক্তিগত ডায়েরির পাতা। আপনি কতটা বুদ্ধিমান সেটা বড় ব্যাপার নয়, বদলে যাওয়া পরিস্থিতির সঙ্গে আপনি কতটা মানিয়ে নিয়ে পারছেন তার ওপরই নির্ভর করছে আপনার সাফল্য। বইয়ে নিজের এই উপলব্ধির কথা তরুণ প্রজন্মের কাছে পৌছে দিয়েছেন ডক্টর সুভাষ চন্দ্র।     

.