রুশ জাতীয় সঙ্গীত বাঁজার সময় হেঁটে চলে গেলেন মোদী!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া সফরে গিয়ে বিতর্কে জড়ালেন। তিনি বুঝতে না পেরে রুশ জাতীয় সঙ্গীত বাজাকালীন, দিব্যি হেঁটে চলে গেলেন! আসলে মস্কো বিমান বন্দরে মোদী নামার পরই রুশ মিলিটারির পক্ষ থেকে জাতীয় সঙ্গীত বাজানো থাকে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেটা বুঝতে না পেরে, সেখান থেকে হাঁটা শুরু করেন। তখনই এক রুশ উচ্চপদস্থ আধিকারিক মোদীকে আবার ফিরিয়ে নিয়ে আসেন।

Updated By: Dec 24, 2015, 10:37 AM IST
 রুশ জাতীয় সঙ্গীত বাঁজার সময় হেঁটে চলে গেলেন মোদী!

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া সফরে গিয়ে বিতর্কে জড়ালেন। তিনি বুঝতে না পেরে রুশ জাতীয় সঙ্গীত বাজাকালীন, দিব্যি হেঁটে চলে গেলেন! আসলে মস্কো বিমান বন্দরে মোদী নামার পরই রুশ মিলিটারির পক্ষ থেকে জাতীয় সঙ্গীত বাজানো থাকে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেটা বুঝতে না পেরে, সেখান থেকে হাঁটা শুরু করেন। তখনই এক রুশ উচ্চপদস্থ আধিকারিক মোদীকে আবার ফিরিয়ে নিয়ে আসেন।
যদিও এই খবর চাউর হতেই ভারতে বিরোধী শিবির রে রে করে ওঠেন সোশ্যাল মিডিয়ায়। বিশেষ করে আম আদমি পার্টির পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় এবং হোয়াটস অ্যাপে মেসেজ পাঠানো হতে থাকে এই বলে যে, 'আমাদের প্রধানমন্ত্রীর এতটুকু সৌজন্যবোধ নেই যে, তিনি সফর করতে যাওয়া দেশের জাতীয় সঙ্গীতটাও মন দিয়ে শোনেন। তিনি সেটা না করে রুশ জাতীয় সঙ্গীতের অবমাননা করেছেন।' যদিও প্রধানমন্ত্রীর কাছে থাকা লোকেরা জানিয়েছেন যে, এটা একেবারেই ভূলবশত হয়ে গিয়েছে। নরেন্দ্র মোদী বুঝতেই পারেননি যে, ওটা রুশ জাতীয় সঙ্গীত বাজছিল।

.