মুম্বই হামলার পর কংগ্রেস কাঁদত, এখন পাকিস্তান কাঁদছে : মোদী

বৃহস্পতিবার কর্নাটকের বাগলাকোটে লোকসভা নির্বাচনের প্রচার সভা ছিল নরেন্দ্র মোদীর। ওই সভা থেকেই তিনি কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন।

Updated By: Apr 18, 2019, 05:34 PM IST
মুম্বই হামলার পর কংগ্রেস কাঁদত, এখন পাকিস্তান কাঁদছে : মোদী

নিজস্ব প্রতিবেদন: ভোটের প্রচারে হাতিয়ার বালাকোটে এয়ার স্ট্রাইক। বৃহস্পতিবারও কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে এই হাতিয়ারেই ফের শান দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে টেনে আনলেন ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইকের প্রসঙ্গও।

তিনি দাবি করেন যে সার্জিক্যাল স্ট্রাইক ও এয়ার স্ট্রাইক যে ভারতের সাফল্য, তা কংগ্রেস মানতে নারাজ। কংগ্রেস ও তাঁর সহযোগীরা শুধু নিজেদের কথা ভাবে। দেশের কথা ভাবে না।

আরও পড়ুন: রা-হুলে বিদ্ধ অনিল, কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচারে ভাই মুকেশ অম্বানী!

বৃহস্পতিবার কর্নাটকের বাগলাকোটে লোকসভা নির্বাচনের প্রচার সভা ছিল নরেন্দ্র মোদীর। ওই সভা থেকেই তিনি কংগ্রেসের বিরুদ্ধে এই অভিযোগ তুলেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের উরির সেনা ক্যাম্পে জঙ্গি হামলা ও চলতি বছরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর দু’বার পাল্টা প্রত্যাঘাত করেছে ভারত। ২০১৬ সালে সার্জিক্যাল স্ট্রাইক করে ধ্বংস করা হয় পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠনের একাধিক শিবির। এবার পাকিস্তানের বালাকোটে জইশের সবচেয়ে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেওয়া হয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকে।

আরও পড়ুন: যাত্রা শুরু করল ভারতের প্রথম বিলাবহুল ১৪ তলা প্রমোদতরী 'জলেশ'

এই দুই হামলাকেই ভারতের সাফল্য হিসেবে বরাবর দাবি করছেন প্রধানমন্ত্রী। এদিনও সেটাই শোনা গিয়েছে তাঁর মুখে। এর পরই তিনি টেনে এনেছেন ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বইয়ের জঙ্গি হামলার প্রসঙ্গও।

মোদীর দাবি, মুম্বই হামলার পর কংগ্রেস কিছুই করতে পারেনি। বরং কান্নাকাটি করেছে। কিন্তু এখন পাকিস্তান কাঁদছে। মোদীর মতে, কংগ্রেস অস্তিত্ব সংকটে ভুগছে। তাই তারা সমাজকে ভাগ করার চেষ্টা করছে।

আরও পড়ুন: অনির্দিষ্টকাল শাটডাউনের জেরে এক ধাক্কায় ২৭ শতাংশ শেয়ারের দাম পড়ল জেট এয়ারওয়েজের

শুধু কংগ্রেস নয় একই সঙ্গে জেডিএসকে বিঁধেছেন প্রধানমন্ত্রী। কর্নাটকে কংগ্রেস-জেডিএস জোট সরকারকে অসহায় বলেও কটাক্ষ করেছেন। তাঁর দাবি, কেন্দ্রে এখন শক্তিশালী রয়েছে। কিন্তু অসহায় সরকার কেমন হয়, তা দেখতে চাইলে তার আদর্শ উদাহরণ কর্নাটকের সরকার। পাশাপাশি তাঁর দাবি, কর্নাটকের মুখ্যমন্ত্রী গত একবছর শুধু নাটক করছেন।

.