Chandrababu Naidu: মিলল না জামিন, ১৪ দিনের জেল হেফাজতে এন চন্দ্রবাবু নাইডু

সিআইডি সূত্রে খবর, যে ‘স্কিল ডেভেলপমেন্ট’ মামলায় চন্দ্রবাবুকে গ্রেফতার করা হয়েছে, সেই মামলা সংক্রান্ত বিষয়ে অন্তত ২০টি প্রশ্ন করা হলে, তার একটিরও সদুত্তর দিতে পারেননি এন চন্দ্রবাবু নাইডু।

Updated By: Sep 11, 2023, 03:25 PM IST
Chandrababu Naidu: মিলল না জামিন, ১৪ দিনের জেল হেফাজতে এন চন্দ্রবাবু নাইডু
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মিলল না জামিন। দুর্নীতি কাণ্ডে ১৪ দিনের জেল হেফাজতে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত জেলে থাকতে হবে টিডিপি নেতাকে। বিজয়ওয়াড়ার দুর্নীতি বিরোধী আদালত তাঁকে জেল হেফাজতের নির্দেশ দেয়। এরপরই কড়া নিরাপত্তায় প্রায় দুশ কিমি দূরের রাজামুন্দ্রি সেন্ট্রাল জেলে নিয়ে যাওয়া হয় চন্দ্রবাবু নাইডুকে। ৩৭১ কোটি টাকার দুর্নীতির অভিযোগে শুক্রবার মধ্যরাতে তাঁর ঠিকানায় গ্রেফতারি পরোয়ানা নিয়ে হাজির হয় পুলিস।

আরও পড়ুন, G20 Summit India| Economic Corridor: মধ্যপ্রাচ্যের মাধ্যমে ভারত-ইউরোপকে জুড়বে নতুন 'মশলাপথ'! খুলছে বাণিজ্যের নবদিগন্ত...

শনিবার ভোর ৬ টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। অভিযোগ, মুখ্যমন্ত্রী থাকাকালীন যুবকযুবতীদের স্কিল সংক্রান্ত প্রশিক্ষণ দিতে তৈরি হয় রাজ্য স্কিল ডেভেলপমেন্ট করপোরেশন। এই প্রকল্পেই ৩৭১ কোটি টাকা বরাদ্দ করে রাজ্য। কিন্তু তার বেশিরভাগই হাতবদল হয়ে যায় বলে অভিযোগ। এই দুর্নীতিকাণ্ডেই জড়িয়ে যায় চন্দ্রবাবুর নাম। সিআইডি সূত্রে খবর, যে ‘স্কিল ডেভেলপমেন্ট’ মামলায় চন্দ্রবাবুকে গ্রেফতার করা হয়েছে, সেই মামলা সংক্রান্ত বিষয়ে অন্তত ২০টি প্রশ্ন করা হলে, তার একটিরও সদুত্তর দিতে পারেননি প্রবীণ এই রাজনীতিক।

শনিবার তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবুকে গ্রেফতার করা হয়। পূর্ব গোদাবরী জেলায় তাঁর ছেলে নারা লোকেশকেও আটক করে অন্ধ্র পুলিস। ২০২১ সালে স্কিল ডেভলপমেন্ট দুর্নীতির মামলায় চন্দ্রবাবুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। গ্রেপ্তারির পর গতকাল মধ্যরাত পর্যন্ত চলে জিজ্ঞাসাবাদ। আজ রবিবার সকালে তাঁক বিজয়ওয়াড়ার দুর্নীতি বিরোধী আদালতে পেশ করা হয়। বিচারপতি তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।

বিজয়ওয়াড়ার অ্যান্টি কোরাপশন ব্যুরো কোর্ট রবিবার টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডুকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। অন্ধ্রপ্রদেশ স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন ২০১৬ সালে তৈরি হয়েছিল।এর মাধ্য়মে বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা হত। সেই সময় অন্ধ্র সরকার ৩৩০০ কোটি টাকার চুক্তি করেছিল। সিমেন্স ইন্ডাস্ট্রি সফটওয়ার ইন্ডিয়া লিমিটেড ও ডিজাইন টেক সিস্টেমস প্রাইভেট লিমিটেড এই মউয়ের মধ্যে ছিল।

আরও পড়ুন, G20 Summit: পরবর্তী সম্মেলন কোথায়? কার হাতে জি২০-র সভাপতিত্ব তুলে দিলেন মোদী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.