'গোল্ডেন বাবা'র দর্শনে ভিড় জমাচ্ছেন শিবভক্তরা

হরিদ্বার থেকে বাঁকে করে গঙ্গা জল নিয়ে লক্ষ লক্ষ শিবভক্ত নিজেদের গন্তব্যে যাচ্ছেন। এই দৃশ্য দেখতে উত্তরপ্রদেশের আটান্ন নম্বর জাতীয় সড়কের ওপর ভিড় জমাচ্ছেন বহু মানুষ। সম্প্রতি এক বিরল দৃশ্যের সাক্ষী থাকলেন মুজফফনগরের বাসিন্দারা। একজন শিবভক্ত প্রায় আট কেজির বেশি সোনার গয়না পরে গঙ্গা জল নিয়ে যাচ্ছেন।

Updated By: Jul 22, 2014, 10:08 AM IST
'গোল্ডেন বাবা'র দর্শনে ভিড় জমাচ্ছেন শিবভক্তরা

মুজফফরনগর: হরিদ্বার থেকে বাঁকে করে গঙ্গা জল নিয়ে লক্ষ লক্ষ শিবভক্ত নিজেদের গন্তব্যে যাচ্ছেন। এই দৃশ্য দেখতে উত্তরপ্রদেশের আটান্ন নম্বর জাতীয় সড়কের ওপর ভিড় জমাচ্ছেন বহু মানুষ। সম্প্রতি এক বিরল দৃশ্যের সাক্ষী থাকলেন মুজফফনগরের বাসিন্দারা। একজন শিবভক্ত প্রায় আট কেজির বেশি সোনার গয়না পরে গঙ্গা জল নিয়ে যাচ্ছেন।

গত বাইশ বছর ধরে হরিদ্বার থেকে বাঁকে করে এভাবেই গঙ্গা জল নিয়ে আসছেন এই শিবভক্ত। হরিদ্বার থেকে বাঁকে করে গঙ্গা জল নিয়ে দিল্লির গান্ধীনগরের উদ্দেশে চলেছেন এই শিবভক্ত। নাম গোল্ডেন বাবা। গোল্ডেন বাবার গলায় রয়েছে  সোনার চেন। হাতে সোনার কবচ এবং আঙুলে বেশ কয়েকটি সোনার আংটি। সবমিলিয়ে কয়েক কোটি টাকার সোনার গয়না পরে বাঁকে গঙ্গা জল নিয়ে চলেছেন ওই শিবভক্ত। নিরাপত্তার জন্য রয়েছে নিজস্ব নিরাপত্তারক্ষীও। নিজের কাছে কত সোনার রয়েছে তার হিসাব রাখেন না গোল্ডেন বাবা। সোনাকে ইষ্টদেবতা মানেন তিনি।

গোল্ডেন বাবার সঙ্গে রয়েছে পঁচিশ জন শিবভক্ত। গত আট-দশ বছর ধরে এই শিবভক্তরা রয়েছেন গোল্ডেন বাবার সঙ্গেই। ২০১৩ সালের কুম্ভ মেলায় জুনা আখাড়ে থেকে গোল্ডেন বাবা উপাধি পান এই শিবভক্ত।

 

.