সিবিআই জেরার আতঙ্কের হাতছানি সঙ্গে আজ নিয়েই দিল্লিতে মুকুল রায়

দলের কাজের জন্য আজ সিবিআই দফতরে যাবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন। সিবিআইয়ের কাছে হাজিরার সময়সীমা বাড়ানোর জন্য আর্জি জানান মুকুল রায়। তাঁকে ৭ দিনের সময়ও দেয় সিবিআই। এই পরিস্থিতিতে আজ ফের দিল্লি যাচ্ছেন মুকুল রায়।

Updated By: Jan 15, 2015, 12:13 PM IST
সিবিআই জেরার আতঙ্কের হাতছানি সঙ্গে আজ নিয়েই দিল্লিতে মুকুল রায়

ব্যুরো: দলের কাজের জন্য আজ সিবিআই দফতরে যাবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন। সিবিআইয়ের কাছে হাজিরার সময়সীমা বাড়ানোর জন্য আর্জি জানান মুকুল রায়। তাঁকে ৭ দিনের সময়ও দেয় সিবিআই। এই পরিস্থিতিতে আজ ফের দিল্লি যাচ্ছেন মুকুল রায়।

শেষ মুহূর্তে নাটকীয় মোড়। সিবিআই দফতরে যাওয়াটা পিছিয়ে গেল মুকুল রায়ের। গতকাল সন্ধে পর্যন্ত  ঠিক ছিল, আজ সিবিআই দফতরে হাজির হবেন তিনি। কিন্তু সন্ধের পরই সিবিআই দফতরে পৌছে যায় মুকুল রায়ের আইনজীবীর চিঠি। হাজিরার আগে পনেরো দিন সময় চান মুকুল রায়। তবে রাজি হয়নি সিবিআই। এক সপ্তাহের মধ্যেই গোয়েন্দাদের মুখোমুখি হতে হবে মুকুল রায়কে।সিবিআই তাঁর দরজায় কড়া নেড়েছে। সেসময় তিনি দিল্লিতে। তলব পেয়েই মুকুল রায় জানিয়ে দিয়েছিলেন, কলকাতায় ফিরেই যাবেন সিবিআইয়ের দফতরে।

সিবিআই হাজিরার দিন ঠিক ছিল বৃহস্পতিবার। বুধবার কলকাতায় ফিরেই চলে যান নবান্নে মুখ্যমন্ত্রীর কাছে। প্রায় ঘণ্টাখানেকের রুদ্ধদার বৈঠক হয় দুজনের। মুকুল রায়ের সিবিআই- হাজিরার পরিকল্পনা যে বদলে গিয়েছে তা জানা যায় সন্ধের পর। আইনজীবী মারফত্‍ সিবিআইকে চিঠি দিয়ে পনেরো দিন সময় চান মুকুল রায়।

সিবিআইয়ের কাছে সময় চাওয়ার কারণটা রাতের দিকে নিজেই স্পষ্ট করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

মুকুল রায়কে ১৫ দিন সময় দিতে অবশ্য রাজি হয়নি সিবিআই। তারা জানিয়েছে, এক সপ্তাহের মধ্যেই সিবিআই দফতরে হাজিরা দিতে হবে মুকুল রায়কে।

মুকুল রায়ের সিবিআই-হাজিরার দিন পিছনো নিয়ে শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক জল্পনা। তবে কি সিবিআইয়ের মুখোমুখি হতে ভয় পাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক? এনিয়ে অনেকেই  তৃণমূলের আরেক মন্ত্রী মদন মিত্রর তুলনা টানছেন। সেসময়ও সিবিআই বনাম পরিবহণ মন্ত্রীর লুকোচুরির সাক্ষী থেকেছে এরাজ্য। সিবিআই দরজায় কড়া নাড়ার আগে থেকেই দফায় দফায় হাসপাতালে ভর্তি হতে দেখা গিয়েছে মদন মিত্রকে। কিন্তু দুঁদে রাজনীতিক মুকুল রায় কিন্তু সেই পথে হাটেননি। অসুস্থতাকে ঢাল না করে আইনি পথই বেছে নিয়েছেন তিনি। সেক্ষেত্রে তাঁর কাছে শাপেবর হয়েছে এরাজ্যে দু-দুটি উপনির্বাচনের দিন ঘোষণা।

 

.