Mukesh Ambani: সস্তায় নেটের পর এবার জলের দরে পেট্রলও! ইতিহাস বদলাতে চলেছেন মুকেশ আম্বানি...

Mukesh Ambani: এবার মুকেশ আম্বানি জানালেন সস্তা পেট্রল বাজারে নিয়ে আসতে পারেন তিনি। এ জন্য প্রস্তুতিও শুরু করেছেন তিনি। দেশের সবচেয়ে বড় শিল্পপতি মুকেশ আম্বানি ৩ বছর পর একটি বড় কাজ করতে চলেছেন, যাতে সাধারণ মানুষ সস্তায় পেট্রল এবং ডিজেল পেতে পারেন।

Updated By: Jan 24, 2024, 12:04 PM IST
Mukesh Ambani: সস্তায় নেটের পর এবার জলের দরে পেট্রলও! ইতিহাস বদলাতে চলেছেন মুকেশ আম্বানি...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাম মন্দির উদ্বোধনের পর, দেশে লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আর এবার মুকেশ আম্বানি জানালেন সস্তা পেট্রল বাজারে নিয়ে আসতে পারেন তিনি। এ জন্য প্রস্তুতিও শুরু করেছেন তিনি।

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের পর নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে বিজেপি। কয়েকদিন পর অন্তর্বর্তীকালীন বাজেটও পেশ হতে চলেছে। এদিকে, দেশের সবচেয়ে বড় শিল্পপতি মুকেশ আম্বানি ৩ বছর পর একটি বড় কাজ করতে চলেছেন, যাতে সাধারণ মানুষ সস্তায় পেট্রল এবং ডিজেল পেতে পারেন।

আরও পড়ুন: Karpoori Thakur: জন্ম শতবর্ষে স্বীকৃতি, মরণোত্তর 'ভারতরত্ন' কর্পূরী ঠাকুর!

ডিসেম্বর মাসে ৫টি রাজ্যের নির্বাচন শেষ হওয়ার পরেই, পেট্রলিয়াম মন্ত্রক বলেছিল যে, ভারত নিষিদ্ধ নয় এমন সমস্ত দেশ থেকে অপরিশোধিত তেল আমদানি করবে। অতএব, এখন ভেনেজুয়েলা থেকে ভারতে অপরিশোধিত তেল আসার প্রত্যাশা আবার বেড়েছে, কারণ ভেনেজুয়েলার উপর আরোপিত অর্থনৈতিক নিষেধাজ্ঞাগুলি ২০১৯ সালে প্রত্যাহার করা হয়েছে। কমোডিটি মার্কেট অ্যানালিটিক্স ফার্ম ক্যাপলারের মতে, ভেনেজুয়েলা থেকে অপরিশোধিত তেল সর্বশেষ ২০২০ সালের নভেম্বরে ভারতে পৌঁছেছিল।

২০২৩ সালের ডিসেম্বরের প্রথম দিকে, এটি স্পষ্ট হয়ে যায় যে মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এই বিষয়ে সরাসরি ভেনেজুয়েলার সঙ্গে লেনদেন করবে। সেই সময় সংস্থাটি ৩ টি অপরিশোধিত তেলের ট্যাঙ্কার বুক করেছিল, যার ডেলিভারি ২০২৪ সালের জানুয়ারি থেকে শুরু হবে। এর আগেও, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ছাড়াও, নায়ারা এনার্জি লিমিটেড নিয়মিত ভেনেজুয়েলা থেকে অপরিশোধিত তেল আমদানি করত। তবে এবার ভেনেজুয়েলা থেকে সরকারি তেল কোম্পানিগুলোরও অপরিশোধিত তেল কেনার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে নির্বাচনের আগে দেশে পেট্রল-ডিজেলের দাম কমবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: PM Suryodaya Yojana: বিদ্যুত্ বিল নেমে আসবে এক ধাক্কায়, গরিব-মধ্যবিত্তদের জন্য এই প্রকল্প আনছেন মোদী

বর্তমানে ভেনেজুয়েলাতে বিশ্বের বৃহত্তম তেলের মজুদ রয়েছে। এমন পরিস্থিতিতে ভেনিজুয়েলা থেকে সস্তায় তেল পাওয়া গেলে, বাজারে অপরিশোধিত তেলের দাম কমবে এবং ভারতীয় শোধনাগারগুলি এর সুফল পাবে। তার সুফল হিসেবে দেশে পেট্রল ও ডিজেলের দাম কমতে সাহায্য করবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.