Mother Dairy Milk Price: এক বছরে ৫ বার, কাল থেকে বাড়ছে মাদার ডেয়ারির দুধের দাম

দার ডেয়ারির দাবি, বাজার থেকে গোরুর দুধ কেনার খরচ অনেকটাই বেড়ে গিয়েছে। এর জেরেই দাম বাড়নো হল। ডেয়ারি শিল্পের জন্য এই বছরটা অত্যন্ত কঠিন

Updated By: Dec 26, 2022, 06:40 PM IST
Mother Dairy Milk Price: এক বছরে ৫ বার, কাল থেকে বাড়ছে মাদার ডেয়ারির দুধের দাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুধের দাম বাড়নোর কথা ঘোষণা করল মাদার ডেয়ারি। প্রতি লিটার দুধে এবার দিতে হবে বাড়তি ২ টাকা। মঙ্গলবার থেকে নতুন ওই দাম নেওয়া হবে দিল্লি এনসিআর-এ। এনিয়ে এই বছর মোট ৫ বার দুধের দাম বাড়াল মাদার ডেয়ারি। 

আরও পড়ুন-নতুন বছরে মোদীর উপহার! প্রভিডেন্ট ফান্ডে বাড়ছে সুদ... 

মাদার ডেয়ারি রোজ ৩০ লাখ লিটার দুধ সরবারহ করে দিল্লি এনসিআর এলাকায়। নতুন দাম ধার্য হওয়ার ফলে দুধের দাম বেড়ে হবে ৬৬ টাকা। অন্যদিকে, টোনড মিল্কের দাম ৫১ টাকা থেকে বেড়ে হবে ৫৩ টাকা। অন্যদিকে, ডাবল টোনড মিল্কের দাম ৪৫ টাকা থেকে বাড়িয়ে করা হয়েছে ৪৭ টাকা প্রতি লিটার। 

দুধের দাম বাড়ার ফলে তার চাপ পড়বে মধ্যবিত্তের বাজেটে। মাদার ডেয়ারির দাবি, বাজার থেকে গোরুর দুধ কেনার খরচ অনেকটাই বেড়ে গিয়েছে। এর জেরেই দাম বাড়নো হল। ডেয়ারি শিল্পের জন্য এই বছরটা অত্যন্ত কঠিন। দুধের চাহিদা ও সংশ্লিষ্ট জিনিসপত্রের দাম যথেষ্টই বেড়ে গিয়েছে। দীপবালির পর থেকে কাঁচা দুধের দামও অনেকটাই বেড়ে গিয়েছে। গত বছরের তুলনায় ওই দাম অন্তত ২৪ শতাংশ বেশি।

কোম্পানির তরফে আরও বলা হয়েছে চাষি ও ক্রেতার দামের মধ্যে বরাবরই একটা সমন্বয় রেখে চলার চেষ্টা করে মাদার ডেয়ারি। তাই আমরা ধীরে ধীরে বাড়তি দাম ক্রেতাদের উপরে চাপিয়েছি। নভেম্বর মাসেও দুধের দাম ২ টাকা প্রতি লিটার বেড়েছিল। মার্চ ও আগস্ট মাসেও দাম বাড়ানো হয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.