Karnataka Government: এবার থেকে মাস্ক বাধ্যতামূলক! ভয় দেখাচ্ছে চিনের পাহাড়প্রমাণ করোনামৃত্যুই...

Karnataka Government: কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর বলেছেন, স্কুল-কলেজে এবং মুভি থিয়েটারে মাস্ক বাধ্যতামূলক করা হল। ইংরেজি নববর্ষ উদযাপনেও মাস্ক বাধ্যতামূলক করার কথা বলেছেন তিনি।

Updated By: Dec 26, 2022, 06:05 PM IST
Karnataka Government: এবার থেকে মাস্ক বাধ্যতামূলক! ভয় দেখাচ্ছে চিনের পাহাড়প্রমাণ করোনামৃত্যুই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ, সোমবার শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েই নিল কর্ণাটক সরকার। ইংরেজি নববর্ষের আগেই তারা পাবলিক প্লেসে মাস্ক বাধ্য়তামূলক করে দিল। সামনেই ইংরেজি নববর্ষের উদযাপন। এই সময়ে পাব, বার এবং রেস্তোরাঁগুলিতে যাঁরা যাবেন তাঁদের বাধ্যতামূলক ভাবে মাস্ক পরতে হবে। স্কুল-কলেজ মল এবং মুভি থিয়েটারেও পরতে হবে মাস্ক। কেন সহসা কর্নাটক সরকার এই সিদ্ধান্ত নিল? আসলে সকলের মনেই কাজ করছে চিনে করোনার বাড়বাড়ন্ত। চিনে করোনা ভয়াবহ রূপ ধারণ করেছে। বহু মৃত্যু ঘটছে। শ্মশানে মরদেহের সারি। চিনের হাসপাতালগুলিও চিকিৎসা-পরিষেবা দিতে পারছে না। এই পরিস্থিতি মাথায় রেখেই কর্নাটক দ্রুত মাস্ক বাধ্যতামূলক করে দিল।

আরও পড়ুন: Gujarat: বয়ফ্রেন্ড ছুটি কাটাচ্ছে উত্তরাখণ্ডে, তাঁর হয়ে পরীক্ষায় বসে পাকড়াও প্রেমিকা

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর বলেছেন, স্কুল-কলেজে এবং মুভি থিয়েটারে মাস্ক বাধ্যতামূলক করা হল। নববর্ষ উদযাপনেও মাস্ক বাধ্যতামূলক করার কথা বলেছেন তিনি। 

আরও পড়ুন: UP Police Video: যুবতীকে ঘরে বন্ধ করে বেধড়ক মারধর পুলিসের, ভাইরাল হল ভিডিয়ো

চিনে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। বাড়ছে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। একদিকে করোনা রোগীদের চিকিৎসা দিতে যেমন চাপ বেড়েছে চিনের হাসপাতালগুলিতে, তেমনই মরদেহ সৎকার করতে গিয়ে হিমশিম খাচ্ছে শ্মশান।

চিনের করোনা পরিস্থিতি ক্রমশ ত্রাসের হয়ে উঠছে। একদিনে প্রায় ৩ কোটি ৭০ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। চিনের কর্মকর্তাদের হিসাব অনুযায়ী, ডিসেম্বরের প্রথম ২০ দিনে প্রায় ২৫০ মিলিয়ন মানুষ কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। চিনে কোভিড সংক্রমণের হার এখনও বাড়ছে এবং অনুমান করা হচ্ছে, বেইজিং ও সিচুয়ানের মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি ইতিমধ্যেই আক্রান্ত। গত রবিবার চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন যারা দৈনিক ভিত্তিতে দেশের কোভিড-১৯ মামলার পরিসংখ্যান প্রকাশ করে থাকে, তারা করোনা আক্রান্তের সরকারি রিপোর্ট পেশ বন্ধ করে দিয়েছে।

চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন (এনএইচসি) জানায়, প্রতিদিনের  কোভিড-আক্রান্তের তথ্যপ্রকাশ বন্ধ করবে চিন। তবে এর পরিবর্তে, চিনের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র গবেষণা ও রেফারেন্সের জন্য কোভিড সম্পর্কিত তথ্য প্রকাশ করবে। গতকাল জাতীয় স্বাস্থ্য কমিশন (এনসিসি) ওয়েবসাইট করোনায় আক্রান্তের সংখ্যা প্রকাশ করেছে। চিনে নতুন করে ৪ হাজার ১২৮ জনের সংক্রমণের খবর পাওয়া গেছে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.