একই মণ্ডপে মা-মেয়ের বিয়ে! লোকজন বলছে, ''এদেশে কোনওদিন হয়নি''

একই মণ্ডপে মা ও মেয়ের বিয়ে!

Updated By: Dec 11, 2020, 06:59 PM IST
একই মণ্ডপে মা-মেয়ের বিয়ে! লোকজন বলছে, ''এদেশে কোনওদিন হয়নি''

নিজস্ব প্রতিবেদন-  একই দিনে মা-মেয়ের বিয়ে। তাও আবার একই মণ্ডপে! হয় নাকি! লোকজন তো তাই বলছে, এদেশে হয়তো এর আগে এমন কাণ্ড ঘটেনি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের শহর বলে জনপ্রিয় গোরখপুর। সেখানেই ঘটল এই আজব কাণ্ড! একই মণ্ডপে মা ও মেয়ের বিয়ে হল। অবাক হলেও ঘটনাটি একেবারে সত্যি। মুখ্যমন্ত্রীর উদ্যোগে গণবিবাহের আয়োজন হয়েছিল। সেখানেই মা ও মেয়ের বিয়ে হল। পিপরেলি ব্লকের বেইলি নামের এক মহিলা তাঁর দেওর জগদীশকে বিয়ে করেছেন। জগদীশের বয়স ৫৫। বেইলির ৫৩।

মেয়ে ইন্দুর বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু একই মঞ্চে তাঁর মা ও কাকাও বিয়ে সেরে ফেলবেন বলে ঠিক করেন। বেইলির দুই মেয়ে ও দুই ছেল। ২৫ বছর আগে তাঁর স্বামী মারা যান। তার পর থেকে সন্তানদের মানুষ করেন তিনি। এদিকে, জগদীশ বিয়ে করেননি। দুজনের মধ্যে যে অনেক আগে থেকে সম্পর্ক ছিল তাও নয়। তবে গত কয়েক বছরে পরিস্থিতি বদলায়। বউদিকে বিয়ে করবেন বলে ঠিক করেন জগদীশ। প্রথমে চার সন্তানের মা রাজি হননি। কিন্তু এর পর তিনিও জগদীশের প্রস্তাবে সায় দেন। ঠিক হয়, একই দিনে, একই মঞ্চে মা ও মেয়ের বিয়ে হবে।

আরও পড়ুন-  কলেজছাত্রীকে দিনে-দুপুরে গুলি! উল্টে পুলিসকে দোষী বানিয়ে দিল মুসলিম যুবক

এদিন গণবিবাহের অনুষ্ঠান জেলাশাসক, এসপি থেকে শুরু করে একাধিক প্রশাসনিক কর্তা হাজির ছিলেন। তবে মা ও মেয়ের বিয়ে নিয়েই যেন সবার মধ্যে আলাদা উত্সাহ ছিল। পেশায় কৃষক জগদীশ নিজের সিদ্ধান্তে গর্বিত ও খুশি। বড় ভাই হরিহর মারা যাওয়ার পর বউদির সঙ্গে মিলে পরিবারের দেখভাল করেছিলেন জগদীশ। ভাইদের মধ্যে তিনিই ছিলেন সব থেকে ছোট। 

.