'বর্ষা এক্সপ্রেস' এবছর ৬ দিন দেরিতে চলছে!

একে দেশের দক্ষিণ ও পশ্চিমের রাজ্যগুলিতে খরা পরিস্থিতি। তার উপর আশার বাণী শুনিয়েও, এবার পিছিয়ে গেল কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। মাস কয়েক আগেই আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছিল, এবারের বর্ষা নির্দিষ্ট সময়েই আসবে। আর তা সাধারনের তুলনায় হবে বেশি। কিন্তু, হঠাত্‍ করেই তাদের সেই আশার বাণীতে ভাটা পড়ল। আজই দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে বর্ষা আসছে দেরিতে। তাও আবার ৬ দিন।

Updated By: May 15, 2016, 03:52 PM IST
'বর্ষা এক্সপ্রেস' এবছর ৬ দিন দেরিতে চলছে!

ওয়েব ডেক্স : একে দেশের দক্ষিণ ও পশ্চিমের রাজ্যগুলিতে খরা পরিস্থিতি। তার উপর আশার বাণী শুনিয়েও, এবার পিছিয়ে গেল কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর। মাস কয়েক আগেই আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছিল, এবারের বর্ষা নির্দিষ্ট সময়েই আসবে। আর তা সাধারনের তুলনায় হবে বেশি। কিন্তু, হঠাত্‍ করেই তাদের সেই আশার বাণীতে ভাটা পড়ল। আজই দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে বর্ষা আসছে দেরিতে। তাও আবার ৬ দিন।

সাধারণ ভাবে ভারতে প্রত্যেক বছর প্রথম বর্ষা আসে কেরালাতে। জুনে পয়লা তারিখ সেখানে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে সেখানে বর্ষা ঢোকে। তবে, এবার প্রথমটায় তা নির্দিষ্ট সময়ে হওয়ার কথা থাকলেও, এখন তা পিছিয়ে গেছে ৬ দিন। ফলে, কেরালায় বর্ষা আসছে ৭জুন। এর প্রভাবে দেশবাসীকে বৃষ্টির জন্য অপেক্ষা করতে হবে কার্যত আরও এক মাস।

.