সামনে মাসে কলকাতায় আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত

২ ডিসেম্বর শহরের আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত। উদ্দেশ্য উননব্বই সালে মৃত দুই করসেবকের মৃত্যু দিন পালন। বহুদিন পর এবারই বড় করে দিনটি পালন করতে চায় রাজ্য আরএসএস। রাজনৈতিক মহলের মতে, বিধানসভা ভোটের আগে এরাজ্যে ফের হিন্দুত্ব ইস্যুকে সামনে আনতে চাইছে রাজ্য  আরএসএস ও বিজেপি ।

Updated By: Nov 28, 2015, 10:27 AM IST
সামনে মাসে কলকাতায় আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত

ওয়েব ডেস্ক: ২ ডিসেম্বর শহরের আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত। উদ্দেশ্য উননব্বই সালে মৃত দুই করসেবকের মৃত্যু দিন পালন। বহুদিন পর এবারই বড় করে দিনটি পালন করতে চায় রাজ্য আরএসএস। রাজনৈতিক মহলের মতে, বিধানসভা ভোটের আগে এরাজ্যে ফের হিন্দুত্ব ইস্যুকে সামনে আনতে চাইছে রাজ্য  আরএসএস ও বিজেপি ।

সংসদে প্রধানমন্ত্রী সহমতের কথা বললেও এরাজ্যে রামমন্দির ও হিন্দুত্ব ইস্যুকে খুঁচিয়ে তুলতে সক্রিয় আরএসএস ও বিজেপি। ২ ডিসেম্বর কলকাতায় আসছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। রামমন্দির নির্মাণ আন্দোলনে অংশ নিয়ে দেশের মধ্যে প্রথম মৃত্যু হয়েছিল কলকাতার গ্রে স্ট্রিটের বাসিন্দা দুই ভাইয়ের। ১৯৮৯ সালে পুলিসের গুলিতে মৃত্যু হয় রাম কুঠারি, সম্পদ কুঠারির। এই দুই ভাইয়ের মৃত্যু দিন এবার বড় করে পালন করার সিদ্ধান্ত নিয়েছে আরএসএস। সেই উপলক্ষ্যেই কলকাতায় আসছেন সঙ্ঘ প্রধান। এত বছর এই দিনটি নিয়ে কোনও হেলদোল ছিল না আরএসএসের। প্রশ্ন উঠছে তাহলে হঠাত্ এনিয়ে  মাতামাতি কেন?

২০১৬ সালের এপ্রিলে বিধানসভা ভোট। রাজনৈতিক মহলের মতে রাজ্যের নির্বাচনকে মাথায় রেখেই সম্ভবত হিন্দুত্ব অস্ত্রে নতুন করে শান দিতে চাইছে আরএসএস ও বিজেপি।

.