রাজ্যসভাতেও প্রধানমন্ত্রীর টার্গেটে কংগ্রেস

রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণের ওপর সংশোধনী গ্রহণ করিয়ে নিল কংগ্রেস। রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাব নিয়ে আলোচনা। লোকসভার মতোই রাজ্যসভাতেও প্রধানমন্ত্রীর টার্গেটে কংগ্রেস।

Updated By: Mar 9, 2016, 08:22 PM IST
রাজ্যসভাতেও প্রধানমন্ত্রীর টার্গেটে কংগ্রেস

ওয়েব ডেস্ক: রাজ্যসভায় রাষ্ট্রপতির ভাষণের ওপর সংশোধনী গ্রহণ করিয়ে নিল কংগ্রেস। রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাব নিয়ে আলোচনা। লোকসভার মতোই রাজ্যসভাতেও প্রধানমন্ত্রীর টার্গেটে কংগ্রেস।

রোহিতের আত্মহত্যা। কানহাইয়ার গ্রেফতার। বিরোধীরা সরব হলেও লোকসভার ঢঙেই রাজ্যসভায় এ নিয়ে মুখ খুললেন না নরেন্দ্র মোদী। বিরোধীরা অবশ্য প্রধানমন্ত্রীর অনুরোধ মানেননি। পঞ্চায়েত ভোটে দাঁড়ানোর জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা বেঁধে দিয়েছে বিজেপি শাসিত রাজস্থান ও হরিয়ানা সরকার। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাষ্ট্রপতির ভাষণের ওপর সংশোধনী জমা দেন কংগ্রেস সাংসদ গুলাম নবি আজাদ। স্থানীয় স্বায়ত্তশাসনের বিষয়টি রয়েছে রাজ্য তালিকায়। এই যুক্তিতে অরুণ জেটলি সংসদে সংশোধনী প্রস্তাব গ্রহণের বিরোধিতা করলে গুলাম নবি আজাদের পাশে দাঁড়ান সীতারাম ইয়েচুরি।

দু-পক্ষের কথা শুনে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পি জে কুরিয়েন জানিয়ে দেন তিনি ভোটাভুটির অনুমতি দিচ্ছেন। ৯৪-৬১ ভোটে পাস হয়ে যায় কংগ্রেসের সংশোধনী। লোকসভার পর এদিন রাজ্যসভাতেও গৃহীত হয় রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাব।

.