জামাই বনাম ছাতির লড়াইয়ে সরগরম দেশীয় রাজনীতি

বাগযুদ্ধ জমে উঠেছে। মোদী বনাম রাহুলের। জামাই বনাম ছাতির।  রাজনৈতিক জামাই, জম্মুতে এই মন্তব্য করে গান্ধী পরিবারকে বিঁধেছেন মোদী। ঘণ্টাখানেকের মধ্যে রাজস্থানে পাল্টা হুঙ্কার রাহুলের। বললেন, ছয়মাসে মোদীর ছাপান্ন ইঞ্চির ছাতি কমে যাবে সাড়ে পাঁচ ইঞ্চিতে।ইস্যু দুর্নীতি হোক বা  জমি বিল। মোদী সরকারকে নিশানা করে একের পর এক তোপ দেগে চলেছেন রাহুল গান্ধী। বিজেপির শীর্ষনেতারা জবাব দিলেও ইদানিং চুপচাপ প্রধানমন্ত্রী। অবশেষে শুক্রবার মুখ খুললেন মোদী। কিছুটা রসিকতার ছলে রাজনীতিতে পরিবারতন্ত্রের সমালোচনা করলেন। নাম না করে জামাই রবার্ট বঢরার প্রসঙ্গ তুলে বিঁধলেন সোনিয়া গান্ধীকে।

Updated By: Jul 17, 2015, 07:04 PM IST
জামাই বনাম ছাতির লড়াইয়ে সরগরম দেশীয় রাজনীতি

ব্যুরো: বাগযুদ্ধ জমে উঠেছে। মোদী বনাম রাহুলের। জামাই বনাম ছাতির।  রাজনৈতিক জামাই, জম্মুতে এই মন্তব্য করে গান্ধী পরিবারকে বিঁধেছেন মোদী। ঘণ্টাখানেকের মধ্যে রাজস্থানে পাল্টা হুঙ্কার রাহুলের। বললেন, ছয়মাসে মোদীর ছাপান্ন ইঞ্চির ছাতি কমে যাবে সাড়ে পাঁচ ইঞ্চিতে।ইস্যু দুর্নীতি হোক বা  জমি বিল। মোদী সরকারকে নিশানা করে একের পর এক তোপ দেগে চলেছেন রাহুল গান্ধী। বিজেপির শীর্ষনেতারা জবাব দিলেও ইদানিং চুপচাপ প্রধানমন্ত্রী। অবশেষে শুক্রবার মুখ খুললেন মোদী। কিছুটা রসিকতার ছলে রাজনীতিতে পরিবারতন্ত্রের সমালোচনা করলেন। নাম না করে জামাই রবার্ট বঢরার প্রসঙ্গ তুলে বিঁধলেন সোনিয়া গান্ধীকে।

রাজস্থান সফরে গিয়ে মেজাজে রাহুল। কখনও ললিতগেট, কখনও কৃষক স্বার্থ নিয়ে চোখা চোখা মন্তব্য কংগ্রেস সহসভাপতির গলায়। তার মাঝে মোদীর খোঁচায় আরও ক্ষিপ্ত রাহুল।

সুষমা থেকে বসুন্ধরা, ললিতগেট থেকে ব্যপম। পর পর দুর্নীতির অভিযোগ সত্ত্বেও প্রধানমন্ত্রী নীরব কেন, এই প্রশ্নে সরব ছিল বিরোধীরা। সংসদের বাদলের অধিবেশনের আগে মুখ খুললেন মোদী। আর মোদী-রাহুল তরজা থেকেই স্পষ্ট, সংসদের আসন্ন অধিবেশনে ঝড় উঠবে।

.