Plane Crash: ল্যান্ডিংয়ের পর আচমকাই বিপত্তি, মিজোরামে রানওয়ে থেকে পিছলে পাশের জমিতে পড়ল সেনা বিমান

Plane Crash: মায়ানমারের রাখাইন প্রদেশ থেকে সেখানকার আরাকান আর্মির তাড়া খেয়ে পালিয়ে আসছে মায়ানমার সেনা। তারা আশ্রয় নিয়েছিল মিজোরামে

Updated By: Jan 23, 2024, 01:41 PM IST
Plane Crash:  ল্যান্ডিংয়ের পর আচমকাই বিপত্তি, মিজোরামে রানওয়ে থেকে পিছলে পাশের জমিতে পড়ল সেনা বিমান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টার্মিনালে পৌঁছনোর আগেই ঘটে গেল দুর্ঘটনা। মিজোরামের লেংপুই এয়ারপোর্টে ওই বিমানটি রানওয়ে থেকে টার্মিনালে আসার পথে পিছলে রানওয়ারে বাইরে চলে যায়। বিমানটি ছিল মায়ানমার সেনার। এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বিমানটিতে ১৪ জন ছিলেন।

আরও পড়ুন-'ফোন করে মন্দিরের চাবি আনতে হয়েছে', রামমন্দিরে দিলীপ ঘোষকে যেতে বাধা দেওয়ার অভিযোগ

মঙ্গলবার সকাল ১০টা ১৯ নাগাদ মায়ানমার সেনার ওই বিমানটি এসে নামে লেংপুই বিমান বন্দরে। মায়ানমারে সেখানকার সেনা ও জনতার মধ্যে লড়াইয়ে দেশ ছেড়ে পালিয়ে লংগাটালাই জেলায় চলে আসে। তারা শেষপর্যন্ত এসেছিলেন লেংপুই বিমানবন্দের। তাদের নিয়ে যেতেই এসেছিল মায়ানমারের ওই সেনা বিমানটি।

বিমানটি এসে লেংপুই বিমানবন্দেরর রানওয়েতে নামার পরই সেটি পিছলে গিয়ে পাশের জমিতে চলে যায়। সঙ্গে সঙ্গেই ছুটে যায় উদ্ধারকারী দল। বিমানে থাকা ১৪ জন কমবেশি আহত হয়েছেন বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, গত সপ্তাহে মায়ানমার থেকে সেখানকার ২৭৬ সেনা মিজোরামে এসে আশ্রয় নেয়। তাদের মধ্যে সোমবার ১৮৪ জনকে ফেরত পাঠানো হয়েছে। তাদের নিয়ে উড়ে গিয়েছে মায়ানমার বায়ুসেনার বিমান। মিজোরামের পাশেই রয়েছে মায়ানমারের মায়ানমারের রাখাইন প্রদেশ। সেখানেই বর্তমানে গোলমাল চলছে।

গত ১৭ জানুয়ারি দেশ থেকে তাড়া খেয়ে ভারত-বাংলাদেশ-মায়ানমার সীমান্তের বন্দুবাঙ্গা গ্রামে এসে হাজির হয় ওইসব সেনা। তারা এসে অসম রাইফেলসের কাছে আশ্রয় চায়। দেশের আরাকান আর্মির তাড়া খেয়ে তারা ভারতে চলে আসে। শেষপর্যন্ত তাদের আশ্রয় দেয় ভারত। সূত্রের খবর, অসম রাইফেলস মায়ানামের ওইসব সেনাদের পারভা ক্যাম্পে নিয়ে যায়। তার পর তাদের অধিকাংশকেই লাংলেইতে নিয়ে যাওয়া হয়। পরে সোমবার থেকে তাদের ফেরত পাঠানো শুরু হয়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.