শর্ত নিয়ে রায়পুরে বৈঠক দুপক্ষের মধ্যস্থতাকারীদের

সুকমার জেলাশাসকের অপহরণ কাণ্ডে রায়পুরে মধ্যস্থতাকারীদের মধ্যে বৈঠক শেষ হয়েছে। বৈঠকে ছিলেন মাওবাদীদের প্রস্তাবিত দুই মধ্যস্থতাকারী হরগোপাল ও বিডি শর্মা। ছিলেন সরকার প্রস্তাবিত মধ্যস্থতাকারী নির্মলা বুচ ও এসকে মিশ্র। মধ্যস্থতাকারীদের মধ্যে বৈঠক হয় রায়পুরে।

Updated By: Apr 26, 2012, 08:34 PM IST

সুকমার জেলাশাসকের অপহরণ কাণ্ডে রায়পুরে মধ্যস্থতাকারীদের মধ্যে বৈঠক শেষ হয়েছে। বৈঠকে ছিলেন মাওবাদীদের প্রস্তাবিত দুই মধ্যস্থতাকারী হরগোপাল ও বিডি শর্মা। ছিলেন সরকার প্রস্তাবিত মধ্যস্থতাকারী নির্মলা বুচ ও এসকে মিশ্র। মধ্যস্থতাকারীদের মধ্যে বৈঠক হয় রায়পুরে।  মাওবাদীদের সঙ্গে আলোচনার গতিপ্রকৃতি কোনপথে হবে তানিয়েই আলোচনায় বসেছিলেন দুপক্ষের মধ্যস্থতাকারীরা। আইন বিশেষজ্ঞরাও ছিলেন এই বৈঠকে।
মুখ্যমন্ত্রী রমন সিং জানিয়েছেন মাওবাদীদের দেওয়া সব শর্ত মেনে সরকারের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। আইনি জটিলতার কারণেই শর্ত মানায় সমস্যা রয়েছে বলে জানিয়েছেন তিনি।  মাওবাদীদের প্রস্তাবিত তারমেখলার জঙ্গলে না রায়পুরে আলোচনা হবে যদিও তা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বৈঠকে। তবে সুকমা জেলা প্রশাসনকে সমস্ত রকমের ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। হেলিকপ্টার প্রস্তুত রাখারও নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে।

.