জ্বলছে দিল্লি, তার মাঝেই ‘হ্যাপিনেস ক্লাস’ পরিদর্শন করলেন মেলানিয়া

নিজস্ব প্রতিবেদন:  প্রায় কুড়ি কিলোমিটার দূরত্ব। দুই প্রান্তে স্কুলের ভিন্ন চিত্র। একদিকে জাফরাবাদ, অন্যদিকে মতিবাগের নানকপুর। একদিকে গত দুদিনের হিংসায় অনির্দিষ্টকাল পর্যন্ত বন্ধ স্কুল। অন্যদিকে, মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানাচ্ছে স্কুলেরই কচিকাচারা। হ্যাপিনেস ক্লাসে যোগদান করলেন তিনি। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ হিংসার আবহে এমনই ভিন্ন ছবির সাক্ষী থাকল দিল্লি।

আজ, মতিবাগের নানকপুরে কেন্দ্রীয় বিদ্যালয়ে ‘হ্যাপিনেস ক্লাসে’ যোগদান করেন মেলানিয়া ট্রাম্প। ভারত-আমেরিকার ফ্ল্যাগ উড়িয়ে মেলানিয়াকে অভ্যর্থনা জানায় স্কুলের পড়ুয়ারা। দিল্লির স্কুলে ‘হ্যাপিনেস ক্লাসের’ মডেল চাক্ষুষ করেন মার্কিন প্রেসিডেন্টের স্ত্রী। মেলানিয়ার এই স্কুল পরিদর্শন নিয়ে কম রাজনীতি হয়নি। দিল্লির শিক্ষাব্যবস্থার আধুনিকীকরণে কৃতিত্ব অরবিন্দ কেজরীবালের সরকারের উপরই বর্তায়। আন্তর্জাতিক স্তরেই প্রশংসিত হয়  দিল্লির এই শিক্ষা মডেল। এই ইস্যুকেই এজেন্ডা করে ভোটে লড়ে পুনরায় ক্ষমতায় অরবিন্দ-মণীশরা।

আরও পড়ুন- দিল্লির হিংসায় ‘অসহায়’ পুলিস, কেন্দ্রকেই কাঠগড়ায় দাঁড় করালেন কেজরী

কিন্তু খোদ মেলানিয়ার তরফ থেকে সেই শিক্ষা মডেল দেখার প্রস্তাব আসে, আমন্ত্রণপত্র থেকে বাদ পড়ে অরবিন কেজরীবাল এবং মণীশ সিসোদিয়ার নাম। যা নিয়ে বিস্তর রাজনীতিও চলে। তবে, এ দিন অরবিন্দ কেজরীবাল টুইট করে জানান, মার্কিন ফার্স্ট লেডি হ্যাপিনেস ক্লাসে অংশগ্রহণ করতে চলেছেন। শিক্ষক-শিক্ষিকা, পড়ুয়া এবং দিল্লিবাসীর কাছে খুশির দিন। যুগ যুগ ধরে বিশ্বকে আধ্যাত্মিকতা শিখিয়েছে ভারত। আমাদের স্কুল থেকে খুশির বার্তা মেলানিয়া নিয়ে যেতে পারবেন আশা করি।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্টের দু’দিনের ভারত সফরকালে ফের উত্তপ্ত হয়ে ওঠে দিল্লি। এই দু’দিনে ভয়াবহ আকার নেয় গোটা উত্তর-পূর্ব দিল্লি। এখন পর্যন্ত হিংসা মৃত্যু হয়েছে ৭ জনের। জখম ১৬০ জনের বেশি। স্কুল-কলেজ অনির্দিষ্টকাল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। দোকানপাটও বন্ধ। উত্তর-পূর্ব দিল্লির বেশিরভাগ এলাকা কার্যত শুনশান। হিংসা মোকাবিলায় জরুরী বৈঠকে বসেছেন অমিত শাহ, অরবিন্দ কেজরীবালরা।

English Title: 
Melania Trump's Visits "Happiness Class" in Delhi
News Source: 
Home Title: 

জ্বলছে দিল্লি, তার মাঝেই ‘হ্যাপিনেস ক্লাস’ পরিদর্শন করলেন  মেলানিয়া

জ্বলছে দিল্লি, তার মাঝেই ‘হ্যাপিনেস ক্লাস’ পরিদর্শন করলেন  মেলানিয়া
Caption: 
ছবি- এএনআই
Yes
Is Blog?: 
No
Section: