রাষ্ট্রপতি নির্বাচন ২০১৭ : বিজেপি-র 'দলিত' স্ট্র্যাটেজি-কে টেক্কা দিতে এবার বিরোধীদের মুখ মীরা কুমার!

রাষ্ট্রপতি নির্বাচনে রামনাথ কোবিন্দের নাম ঘোষণা করে প্রথমে চমক দিয়েছে NDA। এবার সেই পথেই হেঁটে রাইসিনা হিলসের লড়াইয়ে নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিল বিরোধীরা। কারণ প্রার্থী হিসেবে তারা সামনে আনছেন মীরা কুমার। তিনি লোকসভার প্রাক্তন অধ্যক্ষ। তবে, আজই আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হচ্ছে না। আগামিকাল বৈঠকের পর আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

Updated By: Jun 21, 2017, 09:13 PM IST
রাষ্ট্রপতি নির্বাচন ২০১৭ : বিজেপি-র 'দলিত' স্ট্র্যাটেজি-কে টেক্কা দিতে এবার বিরোধীদের মুখ মীরা কুমার!

ওয়েব ডেস্ক : রাষ্ট্রপতি নির্বাচনে রামনাথ কোবিন্দের নাম ঘোষণা করে প্রথমে চমক দিয়েছে NDA। এবার সেই পথেই হেঁটে রাইসিনা হিলসের লড়াইয়ে নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিল বিরোধীরা। কারণ প্রার্থী হিসেবে তারা সামনে আনছেন মীরা কুমার। তিনি লোকসভার প্রাক্তন অধ্যক্ষ। তবে, আজই আনুষ্ঠানিক ভাবে তাঁর নাম ঘোষণা করা হচ্ছে না। আগামিকাল বৈঠকের পর আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

গতকাল NDA-এর তরফে রাষ্ট্রপতি পদে প্রার্থী করা হয়েছে রামনাথ কোবিন্দের নাম ঘোষণা করা হয়। দলিত ভোটের কথা মাথায় রেখেই তাঁর নাম ঘোষণা করা হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। তাদের এই কৌশলকে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে এবার বিরোধী শিবিরের প্রার্থীও সেই দলিত মুখ।

গতকাল প্রার্থী ঘোষণা করার পর থেকেই বিজেপি-র বিরুদ্ধে অভিযোগ তোলে বাম, কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। তাদের অভিযোগ, প্রার্থী নির্বাচন ও ঘোষণা করার আগে কোনও ভাবেই সরকারের পক্ষ থেকে তাদের ফোন করা হয়নি। যদিও বিজেপি-র দাবি, প্রার্থীর নাম ঘোষণা করার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে ফোন করেছিলেন।

আরও পড়ুন- ভোল পাল্টে কোবিন্দের সমর্থনে নীতিশও, বিজেপির দলিত তিরে বিদ্ধ জাতীয় রাজনীতি

.