গর্ভবতী মহিলারা পাবেন ৬ মাসের ছুটি, বেতন পাবেন পুরো!

গর্ভাবস্থায় একজন মহিলা এবার থেকে ২৬ সপ্তাহের জন্য ছুটি পেতে পারেন! সরকারি কর্মী থেকে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী, এই সুবিধা পাবেন সবাই। আগে একজন গর্ভবতী মহিলা কেবল মাত্র ১২ সপ্তাহ ছুটি নিতে পারতেন। মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশেই এই বিষয়ে আরও বেশি আন্তরিক হতে চলেছে সরকার। বাড়ানো হচ্ছে ম্যাটারনিটি বেনিফিটের সময়সীমা। 

Updated By: Aug 11, 2016, 11:03 AM IST
গর্ভবতী মহিলারা পাবেন ৬ মাসের ছুটি, বেতন পাবেন পুরো!

ওয়েব ডেস্ক:গর্ভাবস্থায় একজন মহিলা এবার থেকে ২৬ সপ্তাহের জন্য ছুটি পেতে পারেন! সরকারি কর্মী থেকে বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী, এই সুবিধা পাবেন সবাই। আগে একজন গর্ভবতী মহিলা কেবল মাত্র ১২ সপ্তাহ ছুটি নিতে পারতেন। মূলত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশেই এই বিষয়ে আরও বেশি আন্তরিক হতে চলেছে সরকার। বাড়ানো হচ্ছে ম্যাটারনিটি বেনিফিটের সময়সীমা। 

বাড়ি থেকে কাজ করেই ৬ মাসের বেতন পাবেন গর্ভবতী মহিলারা। সরকার মনে করছে, এই ম্যাটারনিটি বেনিফিটের সময়সীমা বাড়ানো একান্ত আবশ্যক। এতে মা নিজের ও তাঁর শিশুর সঠিক দেখভাল করতে পারবেন। 

ম্যাটারনিটি বেনিফিট অ্যাক্ট ১৯৬১- এই আইনেই নয়া সংশোধন আনতে চলেছে ভারত সরকার। মোদী মন্ত্রিসভায় বিষয়টি সর্ব সম্মতভাবেই গৃহিত হয়। তবে লোকসভায় অনেক রাজনৈতিক দলই এই বিষয়ে সরকারের সঙ্গে একমত হয়নি। 

 

.