১৪ বছর আগে মানিব্যাগ হারিয়েছিল লোকাল ট্রেনে, খুঁজে দিল রেলের পুলিস

২০০৬ সালে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনান্স থেকে পনবেল পর্যন্ত যাওয়ার জন্য লোকাল ট্রেনে চেপেছিলেন হেমন্ত। মাঝরাস্তায় তাঁর মানিব্যাগ হারায়। পকেটমারদের খপ্পরে পড়েন হেমন্ত।

Edited By: সুমন মজুমদার | Updated By: Aug 12, 2020, 12:38 PM IST
১৪ বছর আগে মানিব্যাগ হারিয়েছিল লোকাল ট্রেনে, খুঁজে দিল রেলের পুলিস

নিজস্ব প্রতিবেদন- পুলিস চাইলে কী না পারে! আমরা তো মাঝেমধ্যেই কথাটা বলে থাকি! আর সত্যিই পুলিস অনেক অসাধ্য করা কাজ তো করেই। দাগি আসামীকে পাকরাও করে। কখনও আবার খুনের জটিল রহস্যের জট ছাড়ায়। পুলিসের ক্যারিশ্মার তো শেষ নেই। এবারও পুলিস সেরকমই তাক লাগিয়ে দেওয়ার মতো কাজ করল। ২০০৬ সালে লোকাল ট্রেনে মানিব্যাগ হারিয়েছিলেন হেমন্ত পেডেলকর। ১৪ বছর পর তাঁর সেই হারিয়ে যাওয়া মানিব্যাগ ফিরিয়ে দিল রেল পুলিস। এমন ঘটনায় হেমন্ত নিজেও অবাক। তাঁর সেই হারিয়ে যাওয়া ব্যাগে ছিল ৯০০ টাকা। তার মধ্যে একটি পুরনো ৫০০ টাকার নোট ছিল। 

২০০৬ সালে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনান্স থেকে পনবেল পর্যন্ত যাওয়ার জন্য লোকাল ট্রেনে চেপেছিলেন হেমন্ত। মাঝরাস্তায় তাঁর মানিব্যাগ হারায়। পকেটমারদের খপ্পরে পড়েন হেমন্ত। তার পর জিআরপি-র কাছে গিয়ে অভিযোগ জানান। তার পর ১৪ বছর কেটে যায়। মানিব্যাগ হারানোর স্মৃতিও হারাতে থাকে তাঁর। কিন্তু হঠাত্ একদিন গত এপ্রিল মাসে জিআরপি অফিস থেকে ফোন কল পান হেমন্ত। তাঁকে জানানো হয়, ২০০৬ সালে তাঁর হারিয়ে যাওয়া মানিব্যাগ পাওয়া গিয়েছে। তিনি যেন সেটি এসে উপযুক্ত প্রমাণ দিয়ে ফেরত নিয়ে যান। ফোন পেয়ে কিছুক্ষণ হতভম্ব হয়ে বসেছিলেন হেমন্ত। সেই সময় লকডাউন থাকায় আর তিনি যেতে পারেননি অবশ্য।

আরও পড়ুন-  সাত ঘণ্টা ঠায় দাঁড়িয়ে খোলা ম্যানহল পাহারা দিলেন, সেই কান্তার সঙ্গেও ভালই হল

হেমন্ত বলেছেন, আমার ওই ব্যাগে ৯০০ টাকা ছিল। পুলিস আমাকে ২০০ টাকা ফেরত দিয়েছে। ১০০ টাকা স্ট্যাম্প পেপারের কাজের জন্য কাটা হয়েছে। পুলিস বলেছে, পুরনো ৫০০ টাকা বদলানো গেলে ফেরত দেওয়া হবে। ওই মানিব্যাগ যে ফেরত পাওয়া যাবে সেটাই আমি ভাবিনি। আর ১৪ বছর আগের সেই ঘটনা আমি তো প্রায় ভুলতে বসেছিলাম। রেল পুলিস জানিয়েছে, যে ব্যক্তি হেমন্তের মানিব্যাগ চুরি করেছিল তাঁকে সম্প্রতি গ্রেফতার করা হয়েছিল। তার কাছ থেকে আরও অনেক জিনিস উদ্ধার করেছে রেল পুলিস।

.