Kerala: কিডনি-লিভার বিক্রি করতে চাই; যুবকের পোস্টারে হইচই এলাকায়, কারণ জানলে অবাক হবেন

Kerala: কী লেখা ছিল ওই পোস্টারে? শহরের মানাকাড়ু পুথেন রোডের বাসিন্দা সন্তোষ লিখেছেন তিনি তাঁর একটি কিডনি ও লিভার বিক্রি করতে চান। পুলিস খোঁজ নিয়ে দেখে আসলে লিভার, কিডনি বিক্রি করার ওই ঘোষণা আসলে সত্যি

Updated By: Mar 12, 2023, 02:27 PM IST
Kerala: কিডনি-লিভার বিক্রি করতে চাই; যুবকের পোস্টারে হইচই এলাকায়, কারণ জানলে অবাক হবেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি একটি পোস্টার মানুষের নজর কেড়েছে কেরলার থিরুঅনন্তপুরমের বিভিন্ন এলাকায়। প্রথমদিকে অনেকেই মনে করেছিলেন কেউ হয়তো মজা করে ওই পোস্টার দিয়েছে। কিন্তু শেষপর্যন্ত দেখা গেল ওই পোস্টারে লেখা বক্তব্য আসলে সত্যি।

আরও পড়ুন-টয়লেটে লুকিয়ে ধূমপান-দরজা খোলার চেষ্টা করছিলেন যাত্রী, মোক্ষম দাওয়াই দিলেন বিমানকর্মীরা

কী লেখা ছিল ওই পোস্টারে? শহরের মানাকাড়ু পুথেন রোডের বাসিন্দা সন্তোষ লিখেছেন তিনি তাঁর একটি কিডনি ও লিভার বিক্রি করতে চান। পুলিস খোঁজ নিয়ে দেখে আসলে লিভার, কিডনি বিক্রি করার ওই ঘোষণা আসলে সত্যি। 

কেন কিডনি, লিভার বিক্রি করতে চান সন্তোষ? পুলিসকে সন্তোষ জানিয়েছেন, কিছুদিন আগে একটি ফলের বস্তা তুলতে দিয়ে তিনি একটি দুর্ঘটনার শিকার হন। সেই দুর্ঘটনার চিকিত্সা করাতে গিয়ে বিপুল টাকা খরচ হয়ে গিয়েছে। এখন সংসার চালানোর মতো টাকা তার হাতে নেই। মানাকাডু জংশনে তাঁর একটি জমি রয়েছে। সেটিও বিক্রি করতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। এখন তাই বাধ্য হয়েই কিডনি বিক্রির কথা ঘোষণা করেছেন। 

কেন নিজের জমি বিক্রি করতে পারেননি? সন্তোষের ভাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, মানাকাড়ুতে যে জমির কথা বলা হচ্ছে সেটি রয়েছে মায়ের নামে। তার মালিক এখন আমরা ৬ ভাইবোন। তারা তা বিক্রি করতে চায় না। সেই কারণেই জমি বিক্রি আটকে গিয়েছে।

সন্তোষের স্ত্রী প্রাইভেট টিউশন করতেন। কিন্তু কোভিডের কারণে তাও বন্ধ হয়ে গিয়েছে। তারপরেই কোনও উপায় না দেখে সন্তোষ ওই সিদ্ধান্ত নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.