খনিতে কাজ করছিলেন শ্রমিক, এমন জিনিস পেলেন জীবন বদলে গেল রাতারাতি

নিলামে উঠলে এই হিরে ৫০ লাখ থেকে এক কোটি টাকায় বিক্রি হতে পারে।

Updated By: Jul 22, 2020, 12:00 PM IST
খনিতে কাজ করছিলেন শ্রমিক, এমন জিনিস পেলেন জীবন বদলে গেল রাতারাতি

নিজস্ব প্রতিবেদন- এক রাতেই জীবন বদলে যেতে পারে। কথাটা তা হলে মিথ্যে নয়। দিন এনে দিন খাওয়া এক শ্রমিকের জীবন বদলে গেল রাতরাতি। খনিতে কাজ করার সময় তিনি এমন জিনিস পেলেন যে রাতারাতি তাঁর জীবন বদলে গেল। মধ্যপ্রদেশের পান্না জেলার খনি এমনিতেই Diamond Mine হিসাবে বিখ্যাত। এই খনিতে এর আগেও বহুবার ছোট, বড়, মাঝারি মাপের হিরে পাওয়া গিয়েছে। তবে যেটা পাওয়া গেল তা বিরল। ওই খনিতে কাজ করার সময় এক শ্রমিক পেলেন ১০.৬৯ ক্যারেট-এর একটি হিরে। জানা যাচ্ছে নিলামে উঠলে এই হিরে ৫০ লাখ থেকে এক কোটি টাকায় বিক্রি হতে পারে।

পান্না জেলার হীরে খনির অধিকর্তা আর কে পান্ডে জানিয়েছেন, আনন্দি লাল খুশওয়া নামে এক শ্রমিক এদিন খনিতে কাজ করার সময় ওই হীরে খুঁজে পান। তিনি জানিয়েছেন, পান্না জেলার ১৫ কিমি দূরে রানিপুরে উথলি হীরে খাদানে কাজ করার সময় আনন্দি লাল ওই হীরে পান। হীরেটি তিনি কার্যালয়ে জমা করেছেন। এবার ওই হীরে বিক্রির জন্য নিলামের ব্যবস্থা করা হবে। নিলামে হিরে বিক্রি করে যে টাকা পাওয়া যাবে তা থেকে ট্যাক্স কেটে দেওয়া হবে আনন্দি লালকে। 

আরও পড়ুন-  ভিডিয়ো : রাস্তা নাকি রেসিং ট্র্যাক! 299 Kmph গতি তুলে মহাসমস্যায় Yamaha R1 রাইউার

আনন্দি লাল জানিয়েছেন, এর আগেও তিনি এলাকায় কাজ করার সময় হীরে কুড়িয়ে পেয়েছিলেন। তিনি জানিয়েছেন, এর আগে ৭০ সেন্ট হীরে পেয়েছেন তিনি। তবে ১০ ক্যারেটের দুষ্প্রাপ্য হিরে এর আগে কখনও পাওয়া যায়নি। হিরে বিশেষজ্ঞরা জানিয়েছেন, নিলামে ওটির দাম এক কোটি টাকা পর্যন্ত উঠলেও অবাক হওয়ার কিছু থাকবে না।  

.