'জম্মু-কাশ্মীরে গত এক সপ্তাহে কতজন খুন হয়েছেন', রাজ্যের সঙ্গে তুলনা করে প্রশ্ন সুকান্তর

বৃহস্পতিবার বগটুই যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

Updated By: Mar 23, 2022, 04:09 PM IST
'জম্মু-কাশ্মীরে গত এক সপ্তাহে কতজন খুন হয়েছেন', রাজ্যের সঙ্গে তুলনা করে প্রশ্ন সুকান্তর

নিজস্ব প্রতিবেদন:বগটুইয়ের ঘটনা নিয়ে লোকসভার পাশাপাশি সাংবাদিক সম্মেলনেও রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। লোকসভা তিনি রাজ্যে কেন্দ্রের বিশেষ ক্ষমতা প্রয়োগের দাবি করেন।  

সাংবাদিকদের সুকান্ত মজুমদার বলেন, রাজ্যের বদনাম হয়ে গিয়েছে। গত এক সপ্তাহে রাজ্য়ে ২৬ জন খুন হয়েছেন যা জম্মু ও কাশ্মীরে হয়নি। ওই এলাকটিক আমরা সবচেয়ে অশান্ত এলাকা বলে মনে করি। সেখানে গত এক সপ্তাহে ২৬ জন খুন হযনি। দেখান তো, ভারতের কোন রাজ্যে গত এক সপ্তাহে ২০ জন খুন হয়েছে দেখান তো? মুখ্যমন্ত্রী তথ্য দিয়ে দেখান। প্রশাসনের উপরে মুখ্যমন্ত্রীর কোনও নিয়ন্ত্রণ নেই। 

লোকসভায় বক্তব্য রাখতে গিয়ে বাংলায় বিশেষ ক্ষমতা প্রয়োগের দাবি করেছেন সুকান্ত মজুমদার। এনিয়ে তিনি বলেন, যখন কোনও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি এরকম হয়ে যায় যখন নাগরিকদের জীবনের সুরক্ষা থাকে না, এমনকি তৃণমূল কংগ্রেস করলেও থাকে না। এরকম পরিস্থিতিতে সংবিধানে বেশকিছু ব্য়বস্থার কথা বলা হয়েছে। এক্ষেত্রে কোন ব্যবস্থাটা উপযুক্ত তা দেখার দায়িত্ব যাদের উপরে তারাই এটা নেবেন। ওইসব ব্যবস্থা শুধু সাজিয়ে রাখার জন্য করা হয়নি। তা প্রয়োগ করার জন্য করা হয়েছে।

বৃহস্পতিবার বগটুই যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন আজই তিনি যেতেন কিন্তু আজ সেখানে গিয়েছে বিজেপির প্রতিনিধি দল। তাই সেখানে গিয়ে পায়ে পা দিয়ে ঝগড়া করতে চাই না। এনিয়ে সুকান্ত মজুমদার বলেন, উনি আজ বিজেপির প্রতিনিধি দলতে ঢুকতে দেননি। সম্ভবত ১৪৪ ধারাও জারি হয়েছে। তবে শুনছি উনি বিমানে এরিয়াল সার্ভে করবেন। তাহলে আর ঝগড়া করার কী আছে। 

বগটুইয়ে রাতভর তাণ্ডব চলল আর পুলিস সেখানে গেল না। কীভাবে সম্ভব? রাজ্য বিজেপি সভাপতি বলেন, ওখানে বীরভূমের যে নেতা রয়েছেন তার অনুমতি ছাড়া ওই জায়গায় পুলিস যেতে পারবে না। পুলিসের মধ্যে কোনও কোঅর্ডিনেশন নেই। এলাকার মানুষ ভয়ঙ্কর আতঙ্কে রয়েছেন। গ্রামবাসীরা গ্রাম ছেড়ে চলে যাচ্ছেন। এর দায় প্রশাসনকে নিতে হবে। 

আরও পড়ুন-Rampurhat Arson: 'আমরা চাই না রক্ত ঝরুক, কেউ ছাড় পাবে না', বৃহস্পতিবার রামপুরহাট যাচ্ছেন মুখ্যমন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.