Mamata Banerjee: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী পাওয়ার? দিল্লি পৌঁছেই শরদের দরবারে মমতা

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের একজোট করে বিজেপির বিরুদ্ধে ঘুঁটি সাজানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Jun 14, 2022, 05:32 PM IST
Mamata Banerjee: রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী প্রার্থী পাওয়ার? দিল্লি পৌঁছেই শরদের দরবারে মমতা

জ্যোতির্ময় কর্মকার: দিল্লি পৌঁছেই শরদ পাওয়ারের (Sarad Pawar) বাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। সূত্রের খবর, বৈঠকে বসেন দুই নেতৃত্ব। বিরোধী জোটের রণকৌশল ঠিক করতেই ৬ নম্বর জনপথ, শরদ পাওয়ারের বাড়িতে যান মমতা। আধ ঘণ্টা মতো সময় থাকেন। কথা হয় দুজনের মধ্যে। তারপর সেখান থেকে বেরিয়ে আসেন তিনি। প্রসঙ্গত, এর আগে মঙ্গলবারই শরদ পাওয়ারের সঙ্গে দেখা করে গিয়েছেন মল্লিকার্জুন খাড়্গে। আজই শরদ পাওয়ারের সঙ্গে দেখা করার কথা রয়েছে সীতারাম ইয়েচুরিরও। সূত্রের খবর, মমতার তরফে শরদ পাওয়ারকেই রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হতে অনুরোধ করা হয়েছে। 

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের একজোট করে বিজেপির বিরুদ্ধে ঘুঁটি সাজানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বিরোধীরা একজোট হয়ে প্রার্থী দিতে পারলে ২০২৪ লোকসভা নির্বাচনের আগে একধাপ এগিয়ে যাওয়া যাবে। সেই উদ্দেশ্যেই বুধবার দিল্লির কনস্টিটিউশন ক্লাবে দেশের ২২ বিরোধী নেতাকে এক বৈঠকে আমন্ত্রণ করেছেন তৃণমূল নেত্রী। যে বৈঠকে কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে, জয়রাম রমেশ ও রণদীপ সুরজেওয়ালা যোগ দিতে পারেন বলে খবর। 

তৃণমূল সূত্রে খবর, দিল্লির ওই বৈঠকে যোগ দিতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্য়ালিন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। দেশের ৮ রাজ্যের মুখ্যমন্ত্রীরা ছাড়াও আরও যেসব নেতার কাছে মমতার চিঠি গিয়েছে তাঁদের মধ্য়ে রয়েছেন লালুপ্রসাদ যাদব, ডি রাজা, সীতারাম ইয়েচুরি, অখিলেশ যাদব, শরদ পাওয়ার, এইচডি দেবগৌড়া, ফারুক আবদুল্লা, মেহবুবা মুফতি ও সুখবীর সিং বাদল।

আরও পড়ুন, Kalyan Banerjee On Partha Chatterjee: 'শুধু পার্থর জন্য আছি, নইলে থাকতাম না', বিচারপতি গাঙ্গুলিকে কেন বললেন কল্যাণ?

Justice Abhijit Ganguly: 'ডজন খানেক সিবিআই শেষে নোবেল হবে!' চরম হতাশা প্রকাশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.