সংসদে কী কৌশলে সরকারকে কোণঠাসা? দিল্লিতে সাংসদদের সঙ্গে বৈঠক Mamata-র

সম্প্রতি দলের সংসদীয় কমিটির চেয়ারপার্সন মনোনীত হয়েছেন তিনি।

Updated By: Jul 28, 2021, 03:53 PM IST
সংসদে কী কৌশলে সরকারকে কোণঠাসা? দিল্লিতে সাংসদদের সঙ্গে বৈঠক Mamata-র

নিজস্ব প্রতিবেদন: সংসদের সরকারকে কোণঠাসা করতে দলের রণকৌশল কী হবে? দিল্লি সফরের তৃতীয় দিনে তৃণমূল সাংসদদের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদে উপস্থিতি থাকতে হবে একশো শতাংশ। দলের সাংসদ আরও সক্রিয় হওয়ার বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো। 

মিশন, ২০২৪। সংসদের বাদল অধিবেশন চলাকালীন দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল বৈঠক করেছেন কমলনাথ, আনন্দ শর্মার সঙ্গে প্রবীণ কংগ্রেস নেতাদের সঙ্গে। দিনে শেষে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে মোদীর সঙ্গেও 'সৌজন্য সাক্ষাত্‍' সেরে এসেছেন। আজ, বৃহস্পতিবার সোনিয়া গান্ধির সঙ্গে বৈঠকে আগে দলের সাংসদদের সঙ্গে কথা বললেন মমতা। 

আরও পড়ুন: ''সরকার কি Pegasus কিনেছেন? জবাব চাই'' বিরোধীদের সাংবাদিক বৈঠকে প্রশ্ন রাহুলের

সম্প্রতি সর্বসম্মতিক্রমে তৃণমূল সংসদীয় কমিটির চেয়ারপার্সন মনোনীত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। দিল্লিতে, ৭ নম্বর মহাদেব রোডে বাড়ি রাজ্যসভার মুখ্যসচেতক সুখেন্দুশেখর রায়ের বাড়ি। এদিন সেখানেই দলের সাংসদের সঙ্গে বৈঠকে বসেছিলেন মমতা। এই বৈঠকে আমন্ত্রিত ছিলেন তৃণমূলের লোকসভার  ২২ জন ও রাজ্যসভার ১০ জন সাংসদ। কম-বেশি প্রায় সকলেই উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: চড়া BJP বিরোধী সুর, কংগ্রেসের ডাকা বৈঠকে তৃণমূলের অনুপস্থিতিতে জোর জল্পনা

গত সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। পেগাসাস, জ্বালানির মূল্যবৃদ্ধি-,সহ বিভিন্ন ইস্যুতে সংসদের সুর চড়িয়েছেন বিরোধীরা। বস্তুত, রাজ্যসভার কাগজ ছিঁড়ে ইতিমধ্যেই সাসপেন্ড হয়েছে সাংসদ শান্তনু সেন। এই পরিস্থিতিতে সংসদের অধিবেশনের বাকী দিনগুলিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়, শতাব্দী রায়দের ভূমিকা কী হবে? বৈঠকে দলনেত্রী নিজেই রুটম্যাপ তৈরি করে দিয়েছেন বলে খবর।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.