দিল্লি, উত্তরাখণ্ডের পর গুজরাত ও জম্মু-কাশ্মীরেও ম্যাগি বিক্রিতে নিষেধাজ্ঞা

দিল্লি, উত্তরাখণ্ডের পর এবার গুজরাত, জম্মু-কাশ্মীর। একমাসের জন্য ম্যাগি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল দুই রাজ্য।  ম্যাগির নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে অরুণাচল প্রদেশ, পন্ডিচেরি। নমুনা সংগ্রহ করতে শুরু করেছে রাজস্থান। খাদ্যে ভেজাল মেশানো আটকাতে আরও কড়া আইন আনতে চলেছে কেন্দ্র। সব রাজ্যের থেকে তলব করা হয়েছে ম্যাগি রিপোর্ট। পনেরো দিনের জন্য দিল্লিতে ম্যাগি বিক্রি বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল কেজরীওয়াল সরকার।

Updated By: Jun 4, 2015, 06:37 PM IST
দিল্লি, উত্তরাখণ্ডের পর গুজরাত ও জম্মু-কাশ্মীরেও ম্যাগি বিক্রিতে নিষেধাজ্ঞা

ব্যুরো: দিল্লি, উত্তরাখণ্ডের পর এবার গুজরাত, জম্মু-কাশ্মীর। একমাসের জন্য ম্যাগি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল দুই রাজ্য।  ম্যাগির নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে অরুণাচল প্রদেশ, পন্ডিচেরি। নমুনা সংগ্রহ করতে শুরু করেছে রাজস্থান। খাদ্যে ভেজাল মেশানো আটকাতে আরও কড়া আইন আনতে চলেছে কেন্দ্র। সব রাজ্যের থেকে তলব করা হয়েছে ম্যাগি রিপোর্ট। পনেরো দিনের জন্য দিল্লিতে ম্যাগি বিক্রি বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল কেজরীওয়াল সরকার।

বুধবার গভীর রাতে খবর আসে, উত্তরাখণ্ডে পরীক্ষার জন্য পাঠানো ম্যাগির নমুনায় মিলেছে মাত্রাতিরিক্ত মনোসোডিয়াম গ্লুটামেট, সীসা। দেরি না করে সঙ্গে সঙ্গেই ম্যাগি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করে উত্তরাখণ্ড সরকার। সব দোকান-বাজার থেকে ম্যাগি তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। দিল্লি, উত্তরাখণ্ডের পথেই হাঁটল জম্মু-কাশ্মীর  ও গুজরাত। পরীক্ষায় ফেল করায় একমাসের জন্য ম্যাগি বিক্রি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে দুই রাজ্যে।  ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অথরিটি অফ ইন্ডিয়ার রিপোর্টের অপেক্ষায় কেন্দ্র। রিপোর্টে দু মিনিটের খাবার ফেল করলেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী রামবিলাস পাসোয়ান। বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রকের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

এদিকে ম্যাগিকাণ্ডের জেরে নেসলের শেয়ারে ধস অব্যাহত। বুধবারের পর বৃহস্পতিবারও নিম্নমুখী সুইস বিভারেজ কর্পোরেট কোম্পানির শেয়ার।  বাজার খোলার পড়েই শেয়ারের দাম পড়ে সাড়ে তিনশো পয়েন্ট।

 

.