মদের বোতলে ভোটদানের আবেদন, জেলা প্রশাসনের তুঘলিক ফরমানে তোলপাড় রাজ্য

সমালোচনার চাপে পড়ে ওইসব স্টিকার ফিরিয়ে নেওয়ার ফরমান জারি করেছে শুল্ক বিভাগ

Updated By: Oct 21, 2018, 02:17 PM IST
মদের বোতলে ভোটদানের আবেদন, জেলা প্রশাসনের তুঘলিক ফরমানে তোলপাড় রাজ্য

নিজস্ব প্রতিবেদন:  ভোটদাতাদের ভোটদানে উতসাহ দিতে গিয়ে আজব কাণ্ড করে বসল জেলা প্রসাসন। মদের বোতলে সেঁটে দেওয়া হল ভোটদানের আবেদন। এতেই তোলপাড় রাজ্য।

আরও পড়ুন-হাত ভেঙেছে মেসির, ১১ বছরে প্রথম মহাতারকাহীন ম্যাড়ম্যাড়ে ক্লাসিকো

আগামী ২৮ নভেম্বর বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে মধ্যপ্রদেশে। রাজ্যে ইতিমধ্যেই ভোটের প্রচার শুরু করে দিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। এর মধ্যে ওই কাণ্ড করে বসল ঝাবুয়া জেলা প্রশাসন। জেলার মদের দোকানগুলিতে গোছা গোছা স্টিকার পাঠিয়ে দেওয়া হয়েছে। বলা হয়েছে ওই স্টিকার সাঁটতে হবে মদের বোতলে। স্টিকারে ভোটদানের আবেদন করা হয়েছে।

জেলার এক মদের দোকানের মালিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওইসব স্টিকার দেওয়া হয়েছিল জেলা শুল্ক দফতরের পক্ষ থেকে। বলা হয়েছিল, ওই স্টিকার সাঁটতে হবে মদের বোতলে। গ্রাহকদের ভোটদানের আবেদনও করতে হবে।

এদিকে, মদের বোতলে ভোটদানের আবেদনে তোলপাড় রাজ্যে। সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহল থেকে। ভোটের সময়ে যেখানে মদ কেনাবেচার বিশেষ কড়াকড়ি করা হয় সেখানেই কিনা ভোটদানের আবেদন!

আরও পড়ুন-অমৃতসর ট্রেন দুর্ঘটনার দায় নিল না কেউ, রাবণ দহনের আয়োজক কংগ্রেস কাউন্সিলর বেপাত্তা

সমালোচনার চাপে পড়ে ওইসব স্টিকার ফিরিয়ে নেওয়ার ফরমান জারি করেছে শুল্ক বিভাগ। জেলার যুগ্ম শুল্ক কমিশনার সংবাদমাধ্যমে জানিয়েছেন, স্টিকার সাঁটার সিদ্ধান্ত নিয়েছিল জেলা প্রশাসন। কিন্তু এর নেতিবাচক দিকের কথা চিন্তা করে ওই সিদ্ধান্ত বাতিল করা হয়। এখন দোকান মালিকদের ওই স্টিকার ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

.