ছাত্রীদের স্কুটার; বেকারদের ১০ লাখ চাকরি, মধ্যপ্রদেশে শিবরাজের ইস্তেহারে প্রতিশ্রুতির বন্যা

২৮ নভেম্বর মধ্যপ্রদেশে ২৩০ বিধানসভা আসনে ভোটগ্রহান করা হবে

Updated By: Nov 17, 2018, 03:04 PM IST
ছাত্রীদের স্কুটার; বেকারদের ১০ লাখ চাকরি, মধ্যপ্রদেশে শিবরাজের ইস্তেহারে প্রতিশ্রুতির বন্যা

নিজস্ব প্রতিবেদন: প্রাক্ নির্বাচনী সমীক্ষা অনুযায়ী এবার মধ্যপ্রদেশে কঠিন লড়াই শিবরাজ সিং চৌহানের। তবে সেদিকে মাথা না ঘামিয়ে জোর প্রচার শুরু করেছেন শিবরাজ সিং।

আরও পড়ুন-'দিদিমণি'-কে পাগলা হাতির সঙ্গে তুলনা করলেন দিলীপ ঘোষ

নির্বাচনের দশ দিন আগে শনিবার অরুণ জেটলিকে সঙ্গে নিয়ে দলের ইস্তেহার প্রকাশ করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। তবে বিজেপি একে ইস্তেহার বলতে রাজি নয়। বরং বলা হচ্ছে এটি হচ্ছে ‘দৃষ্টিপত্র’।

কী নেই ওই দৃষ্টিপত্রে? বলা হয়েছে প্রথম শ্রেণি থেকে পিএইচডি প্রর্যন্ত শিক্ষায় কোনও খরচ লাগবে না। রাজ্যে কন্যা সন্তানদের জন্য বড়সড় সুযোগ দেওয়া হয়েছে ওই ইস্তেহারে।

ক্ষমতায় এলে রাজ্যের যেসব ছাত্রী উচ্চমাধ্যমিকে ৭৫ শতাংশের বেশি নম্বর পাবেন তাদের বিনামূল্যে স্কুটি দেওয়া হবে। এখানেই থেমে থাকেননি শিবরাজ। রাজ্যের বেকারদের জন্যও লম্বাচওড়া প্রতিশ্রুতি দিয়েছেন। বলা হয়েছে ক্ষমতায় এলে দেওয়া হবে ১০ লাখ চাকরি। রাজ্যে বাড়ানো হবে ইঞ্জিনিয়ারিংয়ের আসন।

আরও পড়ুন-সরকারি চাকরির আশ্বাস ও চেষ্টা, প্রতারণার অভিযোগে ধৃত 'মুখ্যমন্ত্রীর আত্মীয়'!

শনিবার ওই দৃষ্টিপত্র প্রকাশ করেন অরুণ জেটলি। অনুষ্ঠানে শিবরাজ সিং চৌহান বলেন, রাজ্যে প্রতি বছর ১০ লাখ চাকরি দেওয়া হবে। সরকার এমনভাবে অগ্রসর হচ্ছে যাতে রাজ্যের গরিব মানুষ সরকারি প্রকল্পের সুবিধে পাবেন। বিশেষ করে কৃষক ও পিছড়েবর্গের ওপরে জোর দেওয়া হবে।

উল্লেখ্য, ২৮ নভেম্বর মধ্যপ্রদেশে ২৩০ বিধানসভা আসনে ভোটগ্রহাণ করা হবে। ইতিমধ্যেই একটি সমস্যার মধ্যে পড়েছে বিজেপি। দলের হুইপ না মেনে বিভিন্ন কেন্দ্রে প্রার্থী দেওয়ার ৫৩ জন নেতাকে বরখাস্ত করা হয়েছে। নির্বাচনের ফল প্রকাশ হবে ১১ ডিসেম্বর। তখনই বোঝা যাবে কার দিকে ঝুঁকছে মধ্যপ্রদেশের মানুষ।

.