চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল CBI-ED

অর্থাত্ দেশ ছাড়তে পারবেন না চিদাম্বরম।

Updated By: Aug 21, 2019, 11:13 AM IST
চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল CBI-ED

নিজস্ব প্রতিবেদন : INX মিডিয়া কাণ্ডে আরও বিপাকে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রীকে হেফাজতে নিতে মরিয়া সিবিআই। হন্যে হয়ে তাঁকে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দফায় দফায় চিদাম্বরমের বাড়িতে হানা দেয় সিবিআই। এদিকে চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল ইডি ও সিবিআই। অর্থাত্ দেশ ছাড়তে পারবেন না চিদাম্বরম।

প্রাক্তন অর্থমন্ত্রীকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিতে মরিয়া তদন্তকারীরা। এমনকী গ্রেফতার করা হতে পারে চিদম্বরমকেও। প্রথমে সিবিআই, তার পরে ইডি অফিসাররা চিদাম্বরমের বাড়িতে হাজির হয়। এতে একটা বিষয় স্পষ্ট, যে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিতে চায় তাঁরা। এখনও সিবিআই কিংবা ইডি কেউই চিদাম্বরমের নাগাল পায়নি। তিনি বাড়িতে নেই। চিদাম্বরম কোথায়? সম্ভাব্য প্রায় সব জায়গাতেই চিদাম্বরমের খোঁজ চালায় সিবিআই-ইডির আধিকারিকরা।  

আরও পড়ুন - ''আমরা পাশে আছি, সত্যের জন্য লড়াই চলবে''; চিদাম্বরমের সমর্থনে টুইট প্রিয়ঙ্কা গান্ধীর

মঙ্গলবার দিল্লি হাইকোর্টে অন্তর্বর্তীকালীন জামিন খারিজ করে দেওয়ার পরেই প্রাক্তন অর্থমন্ত্রীর বাড়িতে হানা দেন সিবিআইয়ের আধিকারিকরা। বাড়িতে তাঁর দেখা না মেলায় ফিরে যান আধিকারিকরা। যান ইডি-র আধিকারিকরাও। রাত সাড়ে এগারোটা নাগাদ চিদাম্বরমের দিল্লির জোড় বাগের বাড়িতে নোটিস ঝুলিয়ে দেয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এমনকী দু'ঘণ্টার মধ্যেই হাজিরা দেওয়ার নির্দেশ দেয় সিবিআই। জিজ্ঞাসাবাদের জন্য ২ ঘণ্টার মধ্যে হাজিরা দেওয়ার যে নির্দেশ সিবিআই আধিকারিকরা দিয়েছিলেন তাও মানেননি চিদাম্বরম। ডেডলাইন পেরিয়ে গেলেও দেখা মেলেনি প্রাক্তন অর্থমন্ত্রীর। সকাল থেকেও দফায় দফায় সিবিআই হানা দেয় তাঁর বাড়িতে।  

 

.