মিলিয়ে দেখতে হবে ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ, সুপ্রিম কোর্টে যাচ্ছে বিরোধীরা

সুপ্রিম কোর্টে গিয়ে নির্বাচন কমিশন আগেই জানিয়ে দিয়েছে ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গণনা করতে গেল ফলপ্রকাশ করতে অন্তত ৫ দিন দেরি হতে পারে

Updated By: Apr 15, 2019, 07:30 AM IST
মিলিয়ে দেখতে হবে ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ, সুপ্রিম কোর্টে যাচ্ছে বিরোধীরা

নিজস্ব প্রতিবেদন: ইভিএম-এ আস্থা নেই। তাই গণনা করতে হবে ভিভিপ্যাট স্লিপ। এই দাবিতে সুপ্রিম কোর্টে যাচ্ছে বিরোধীরা। লোকসভা ভোটের ফলাফল প্রকাশের আগে অন্ততপক্ষে ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গণনা করতে হবে। রবিবার এই দাবি ফের তুলেছে বিরোধীরা।

আরও পড়ুন-রামনবমীর মিছিলে মিলে গেল বিজেপি-তৃণমূল

এদিন দিল্লিতে এক যৌথ সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস, টিডিপি, এস, বিএসপি, সিপিআই, সিপিএম। সেখানে বলা হয়ে নির্বাচনে স্বচ্ছতা বজায় রাখতে গেলে ভিভিপ্যাট স্লিপ গণনা করতে হবে। এনিয়ে শনিবারই মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার সঙ্গে দেখা করেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু।

এদিকে, সুপ্রিম কোর্টে গিয়ে নির্বাচন কমিশন আগেই জানিয়ে দিয়েছে ৫০ শতাংশ ভিভিপ্যাট স্লিপ গণনা করতে গেল ফলপ্রকাশ করতে অন্তত ৫ দিন দেরি হতে পারে। অর্থাত্ ২৩ মে-র পরিবর্তে ফল বেরাবে ২৮ মে।

অন্যদিকে, সোমবার সুপ্রিম কোর্ট নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে প্রতি বিধানসভা কেন্দ্রে অন্তত ৫টি করে ভিভিপ্যাট দিতে। বর্তমানে এই সংখ্যা রয়েছে ১। সুপ্রিম কোর্টের মত এতে বিরোধী রাজনৈতিক দলগুলি অনেকটাই আস্বস্ত হবে।

আরও পড়ুন-নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর রাহুল দ্রাবিড় ভোট দিতে পারবেন না

রবিবার বিরোধীদের সাংবাদিক সম্মেলনে ছিলেন কংগ্রেস নেতা কপিল সিব্বল ও অভিষেক মনু সিংভি। সিংভি বলেন, বিরোধীদের দাবি প্রতি বিধানসভা আসনে অন্তত পঞ্চাশ শতাংশ বুথে ভিভিপ্যাট বসাতে হবে। এনিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করা হবে। পাশাপাশি কপিল সিব্বল বলেন, নির্বাচন কমিশন বিরোধীদের দাবি না মানলে আমরা বসে থাকব না। আমরা সুপ্রিম কোর্টে যাব।

.