Lok Sabha Election Result 2024: দিল্লির মসনদে কে? আজ লোকসভা ভোটের ফল ঘোষণা

১৯ এপ্রিল থেকে ১ জুলাই। সময়ের হিসেবে আড়াই মাস। আর দফা? ৭। সারাদেশে চলেছে লোকসভা নির্বাচনে। ৭ দফায় ভোট হল বাংলায়। এবার জানা যাবে মানুষের রায়। সকাল ৮ থেকে শুরু ভোটগণনা।

Updated By: Jun 4, 2024, 12:02 AM IST
Lok Sabha Election Result 2024: দিল্লির মসনদে কে? আজ লোকসভা ভোটের ফল ঘোষণা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক্সিট পোল কি সত্য়ি হবে? দিল্লিতে ফের মোদী-রাজ? নাকি, ক্ষমতায় ইন্ডিয়া জোট? আজ লোকসভা নির্বাচনের ভোটগণনা। সঙ্গে ফল প্রকাশ। নিশ্চিন্দ্র নিরাপত্তার ঘেরাটোপে গণনাকেন্দ্র, স্ট্রং রুম।

আরও পড়ুন: BJP Plans to Celebrate: 'জেতা শুধু সময়ের অপেক্ষা', এই 'বিশ্বাসে' লাড্ডুর হিমালয় নিয়ে 'রেডি' গেরুয়াশিবির...

১৯ এপ্রিল থেকে ১ জুলাই। সময়ের হিসেবে আড়াই মাস। আর দফা? ৭। সারাদেশে চলেছে লোকসভা নির্বাচনে। ৭ দফায় ভোট হল বাংলায়। এবার জানা যাবে মানুষের রায়। সকাল ৮ থেকে শুরু ভোটগণনা। এরপর বেলা যত গড়াবে, একে একে বিভিন্ন কেন্দ্রের ফলাফল সামনে আসবে।

গণনাকেন্দ্রে ত্রিস্তরীয় নিরাপত্তা
---
প্রথম স্তর-- লাঠিধারী পুলিস
দ্বিতীয় স্তর- সশস্ত্র পুলিস
তৃতীয় স্তর- কেন্দ্রীয় বাহিনী

এদিকে প্রায় সমস্ত এগজিট পোলই বলছে, বিজেপিই জিতবে। এমনকী, রাজনৈতিক মহলেরও ধারণা, তৃতীয়বার প্রধানমন্ত্রীর কুর্সিতে সম্ভবত বসতে চলেছেন মোদী। কারণ, বিরোধী যতই জোট করুক না, মোদীর বিকল্প হিসেবে কাউতে তুলে ধরতে পারেনি তারা। বিরোধীদের পাল্টা যুক্তি,  অতীতে বহুবার নীরবে বিপ্লব ঘটে গিয়েছে। যা সবাই ভাবছে, ভোটের ফল তার সম্পূর্ণ উল্টো হয়েছে।

এসব নিয়ে অবশ্য় মাথায় ঘামাতে রাজি নয় গেরুয়াশিবির। জয়ে নিয়ে এতটাই আত্মবিশ্বাসী যে, উদযাপনে রূপরেখাও তৈরি করে ফেলেছে তারা। এই যখম পরিস্থিতি, তখন দিল্লিতে ইন্ডিয়া জোটের নেতাদের তলব করলেন খাড়গে।

এর আগে, সপ্তম দফার ভোটের দিনে ইন্ডিয়া জোটের  'জরুরি' বৈঠক হয়েছিল দিল্লিতে। কবে? ১ জুন। সেই বৈঠকে অবশ্য ছিল না তৃণমূল। হৈঠকে  খাড়গে দাবি করেন, 'জোটের নেতাদের সঙ্গে কথা বলে যে তথ্য উঠে আসছে তাতে ২৯৫টি আসন পেতে চলেছে ইন্ডিয়া জোট'। সঙ্গে বার্তা, 'আমরা জোটবদ্ধ আছি। আপনারা বিভাজনের চেষ্টা করবেন না'

আরও পড়ুন:  Loksabha Election 2024 | INDIA Bloc Meeting: গণনার দিনে ফের বৈঠক? ইন্ডিয়া জোটের নেতাদের দিল্লিতে তলব খাড়গের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.