'আবদুল্লা ও মুফতি পরিবার একদিন দারিদ্র জিইয়ে রেখেছিল কাশ্মীরে, এত দুর্নীতি ভাবতে পারবেন না'

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাশ্মীরে সত্তর বছর শাসন করেছে আবদুল্লা ও মুফতি পরিবার। ৩৭০ ধারা উঠে গেলে ওদের তো সমস্যা হবেই

Updated By: Oct 19, 2020, 10:40 PM IST
'আবদুল্লা ও মুফতি পরিবার একদিন দারিদ্র জিইয়ে রেখেছিল কাশ্মীরে, এত দুর্নীতি ভাবতে পারবেন না'

নিজস্ব প্রতিবেদন: গত সত্তর বছরে উন্নয়ন কাকে বলে তা জানতো না জম্মু ও কাশ্মীরের মানুষ। উপত্যকার মানুষ এতদিনে বুঝতে পারছে ৩৭০ ধারা রদের প্রয়োজন ছিল। জি নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুন-নেজাল ভ্যাকসিনের পথে হাঁটছে ভারত

কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়া প্রসঙ্গে অমিত শাহ বলেন, ৩৭০ ধারা রদের পরে উপত্যকার মানুষের জীবনে অনেক বদল এসেছে। গত সাত দশক উন্নয়ন কাকে বলে তা জানতো না উপত্যকার মানুষ। প্রশাসন এখন কোভিড নিয়ন্ত্রণ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে। ফলে উন্নয়নের গতি কম রয়েছে। এই অতিমারীর কবল থেকে বের হলেই পঞ্চায়েত নির্বাচন হবে। গ্রামে গ্রামে জল, বিদ্যুত্ পৌঁছাতে শুরু করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণেই রয়েছে। পঞ্চায়েত নির্বাচন হলে স্থানীয় মানুষই তাদের উন্নয়নের দিশা ঠিক করবেন।

আরও পড়ুন-এগারো দিন পর জামিন বিজেপির নবান্ন অভিযানে অস্ত্র-সহ ধৃত বলবিন্দর সিংয়ের

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাশ্মীরে সত্তর বছর শাসন করেছে আবদুল্লা ও মুফতি পরিবার। ৩৭০ ধারা উঠে গেলে ওদের তো সমস্যা হবেই। এতদিন উন্নয়ন করেননি। গরিবি জিইয়ে রেখেছিলেন। কোনও বিকাশ হয়নি। কী পরিমাণ দুর্নীতি ভাবতেই পারবেন না। সেটা বন্ধ হয়েছে। কাশ্মীরের মানুষ এখন ৩৭০ না থাকার সুফল বুঝতে পারছেন। 

কাশ্মীরি নেতাদের গৃহবন্দি করা নিয়ে অমিত শাহ বলেন, ৩৭০ ধারা রদ নিয়ে এরা মানুষের মন বিষিয়ে তুলতে পারতেন। তাই এদের আটক করা হয়েছিল।
 

 

 

 

.