Badrinath Landslide: ভয়ংকর ভিডিয়ো! ফিরে এল কেদার বিপর্যয়ের স্মৃতি, বদ্রীনাথের পথে ভেঙে পড়ল পাহাড়...

Uttarakhand: কিছুদিন আগেই বন্ধ হয়ে গিয়েছিল চারধাম যাত্রা। এবার সেই রাস্তাতেই ঘটে গেল মহা বিপর্যয়। পাহাড়ের একটা বড় অংশ পাহাড়ের উপর থেকে ধেয়ে এল বদ্রীনাথ যাওয়ার রাস্তার উপরে।

Updated By: Jul 10, 2024, 01:21 PM IST
Badrinath Landslide: ভয়ংকর ভিডিয়ো! ফিরে এল কেদার বিপর্যয়ের স্মৃতি, বদ্রীনাথের পথে ভেঙে পড়ল পাহাড়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্ষা ঢুকতেই পাহাড়ে শুরু হয়েছে ধ্বস আর বন্যা। মঙ্গলবার উত্তরাখণ্ডের চামোলীতে সেরকমই এক ভয়াবহ ধ্বস নামে আর তার জেরেই বন্ধ হয়ে যায় বদ্রীনাথ যাওয়ার রাস্তা। ভিডিয়োতে দেখা যাচ্ছে পাহাড়ের একটা বড় অংশ উপর থেকে ধেয়ে আসছে রাস্তার উপর। একটা বিশাল অংশ এসে পড়ে বদ্রীনাথ জাতীয় সড়কে। 

আরও পড়ুন- WB Assembly Bypolls LIVE: সিবিআই-এর অপব্যবহার! কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যের আর্জিতে 'সুপ্রিম' সায়

বেশ কয়েকদিন ধরে বন্যা পরিস্থিতি উত্তরাখণ্ডে। অত্যধিক বর্ষণ ও ভূমিধসের কারণে বন্ধ ছিল বহু গুরুত্বপূর্ণ রাস্তা। বৃষ্টিতে বিপর্যস্ত ছিল চামোলি, রুদ্রপ্রয়াগ-সহ একাধিক জেলা। ফুঁসে উঠেছে গঙ্গা। এমতাবস্থায় উত্তরাখণ্ডে আগামী কিছু দিন ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল ভারতীয় আবহাওয়া দফতর। এর জন্যই বন্ধ রাখা হয় চারধাম যাত্রা। 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Zee 24 Ghanta (@zee24ghanta)

নৈনিতাল-সহ উত্তরাখণ্ডের ৬টি জেলায় ভারী বৃষ্টিপাতের লাল সতর্কতা জারি করা হয়েছে। এই ৬টি জেলা হল, নৈনিতাল, বাগেশ্বর, চম্পাবত, আলমোড়া, পিথোরাগড় এবং উধম সিং নগর। ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হতে পারে তেহরি এবং পাউরিও। কাংড়া, কুলু, কিন্নৌর, মান্ডি, সিরমাউর এবং শিমলায় হড়পা বানের সতর্কতাও জারি হয়েছে। আইএমডি আরও জানিয়েছে, উত্তরকাশি, চামোলি এবং রুদ্রপ্রয়াগ জেলায় ভারী বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন- Purba Bardhaman: শ্রাবণেই চিরবিদায় নিল ছটফটে বর্ষা, সমপ্রেমই ডেকে আনল কাল!

ঘটনাটি মূলত ঘটেছে যোশীমঠের চুন্দু ধরে। ছবি দেখে ভয়ে রয়েছেন তীর্থযাত্রীরা। অনেকেই আটকে রয়েছেন বিভিন্ন সেন্টারে। দুদিন আগেই চারধাম যাত্রা বন্ধ করে দিয়েছিল উত্তরাখণ্ড সরকার। বারংবার বন্যা ধ্বসের কবলে পড়ছে যোশীমঠ। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হয়ে যাওয়ার পরেই সেই ভিডিয়ো দেখে আতঙ্কিত সকলেই। ধ্বসের কারণে চম্পাওয়াট ও উধম সিং নগরের বেশ কিছু রাস্তা জলের নিচে। গত শনিবার এক ধ্বসে মৃত্যু হয়েছে দুই পর্যটকের।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.