মোদীকে লোকসভা ভাঙার চ্যালেঞ্জ লালুপ্রসাদের

মোদীকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন লালুপ্রসাদ যাদব। সাহস থাকলে নরেন্দ্র মোদী লোকসভা ভেঙে দিয়ে বিধানসভা ও লোকসভা নির্বাচন একসঙ্গে করে দেখাক, স্পষ্ট বক্তব্য লালুপ্রসাদের। আর যদি এই পথে হেঁটে দেখায় মোদীর নেতৃত্বাধীন এনডিএ তাহলেই কেবল তারা 'মজা' বুঝতে পারবে।

Updated By: May 15, 2017, 10:43 AM IST
মোদীকে লোকসভা ভাঙার চ্যালেঞ্জ লালুপ্রসাদের

ওয়েব ডেস্ক: মোদীকে সরাসরি চ্যালেঞ্জ জানালেন লালুপ্রসাদ যাদব। সাহস থাকলে নরেন্দ্র মোদী লোকসভা ভেঙে দিয়ে বিধানসভা ও লোকসভা নির্বাচন একসঙ্গে করে দেখাক, স্পষ্ট বক্তব্য লালুপ্রসাদের। আর যদি এই পথে হেঁটে দেখায় মোদীর নেতৃত্বাধীন এনডিএ তাহলেই কেবল তারা 'মজা' বুঝতে পারবে।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই মোদীসহ বিজেপি নেতৃত্বের মুখে বারংবার একসঙ্গে লোকসভা ও বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত করার পরিকল্পনার কথা শোনা যাচ্ছে। উল্লেখ্য, এই দাবি দীর্ঘদিন ধরেই করে আসছে আরএসএস। বিষয়টিকে 'নির্বাচনী সংস্কার' হিসাবে উল্লেখ করছে গেরুয়া শিবির। কিন্তু এই উদ্দেশ্য যে আসলে কোনও 'সংস্কারই নয়' বরং বিভিন্ন আঞ্চলিক দলগুলির হাতে থাকা রাজ্যগুলি দখল করার 'অসত্‍ কৌশল' সেই বিষয়েই মুখ খোলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধান লালু। বর্তমান বছরে এবং পরের বছরে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাট, ছত্তিশগড় এবং কর্ণাটকের মতো রাজ্যগুলিতে। আর সেই প্রেক্ষাপটে লালুপ্রসাদের এমন মন্তব্যকে তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক শবির। কারণ, বিজেপিকে রুখতে বিহার মডেল মেনে বিরোধিদের মহাজোট গড়ার চেষ্টা চলছে জাতীয় স্তরেও। (আরও পড়ুন- রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে কোমড় বাঁধতে সোনিয়ার ডাকে আজ দিল্লিতে মমতা)

.