সুষমার 'ললিত' অবস্থান: আজকেই 'বোম' ফাটাবেন, জানালেন ললিত মোদী

সুষমার 'ললিত' অবস্থান নিয়ে এখন সরগরম দেশীয় রাজনীতি। এর মধ্যেই বোমাটা ফাটালেন এই বিতর্কের মূল চরিত্র প্রাক্তন আইপিএল প্রধান স্বয়ং। ললিত মোদী জানালেন মঙ্গলবার নাকি তিনি মিডিয়াতে ফাঁস করবেন সেনসেশনাল অনেক কিছুই। টুইট করে তিনি জানিয়েছেন ''"Now finally it's my turn to get EVERYTHING OUT. THERE ARE MANY BOMBSHELLS. See for yourselves. Then judge,"

Updated By: Jun 16, 2015, 11:45 AM IST
সুষমার 'ললিত' অবস্থান: আজকেই 'বোম' ফাটাবেন, জানালেন ললিত মোদী

নয়া দিল্লি: সুষমার 'ললিত' অবস্থান নিয়ে এখন সরগরম দেশীয় রাজনীতি। এর মধ্যেই বোমাটা ফাটালেন এই বিতর্কের মূল চরিত্র প্রাক্তন আইপিএল প্রধান স্বয়ং। ললিত মোদী জানালেন মঙ্গলবার নাকি তিনি মিডিয়াতে ফাঁস করবেন সেনসেশনাল অনেক কিছুই। টুইট করে তিনি জানিয়েছেন ''"Now finally it's my turn to get EVERYTHING OUT. THERE ARE MANY BOMBSHELLS. See for yourselves. Then judge,"

দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার যোগান দেখে ললিত মোদী গত কালই কেন্দ্র পূর্বতন ইউপিএ সরকার ও তার বেশ কিছু মন্ত্রীকে এই বিতর্কে টেনে আনেন।

মোদীর আইনজীবী মহম্মদ এম আদবি গতকাল এক সাংবাদিক সম্মেলনে বলেন তাঁর মক্কেলের পাসপোর্ট নিয়ে ইউপিএ জমানাতেই যথেষ্ট বিতর্ক হয়েছে, জমা পড়েছে যথাযথ তথ্য প্রমাণও। তাই এ ক্ষেত্রে সুষমা স্বরাজের স্বার্থসিদ্ধির কোনও প্রশ্নই নেই। যদিও, এই বিষয়ে অন্তিম নির্দেশ গত বছর সরকার বদলের পরেই নেওয়া হয়েছে।

ললিত মোদীর এই দুরাবস্থার জন্য কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকারকেই দায়ী করেছেন আদবি। আদবির অভিযোগ রাজনৈতিক কারণেই তাঁর মক্কেলের উপর আক্রমণ হানা হয়েছিল।

''ইউপিএ জমানার তিন মন্ত্রী শশী থারুর, পি চিদাম্বরম ও সলমন খুরশিদ লাগাতার আইনি প্রক্রিয়ায় নাক গলিয়ে মোদীর ব্রিটেনে বসবাস্কে বিঘ্নিত করতে চেয়েছেন।'' অভিযোগ আদবির।

তাঁর মতে সুষমা স্বরাজ শুধু মাত্র নিজের দায়িত্ব পালন করেছেন।

সাতশো কোটি টাকা  আত্মসাতের দায়ে অভিযুক্ত হয়ে ফেরার ললিত মোদীর  ভিসার জন্য কেন তদ্বির করলেন  বিদেশমন্ত্রী? জবাব দিতে হবে প্রধানমন্ত্রীকে , দাবি বিরোধীদের। ঘটনার নেপথ্যে প্রধানমন্ত্রীর সচিবালয়ের যোগসাজশও প্রশ্নের মুখে। বিক্ষোভে সুষমা ও বিজেপির বিরুদ্ধে সুর আরও চড়াল কংগ্রেস।

তামাম অস্বস্তি উড়িয়ে বিজেপি নেতৃত্ব অবশ্য সুষমার পাশেই দাঁড়িয়েছেন। বিরোধী বেঞ্চের সমাজবাদী পার্টির সমর্থনও  অপ্রত্যাশিত ভাবেই পেয়েছে বিজেপি।

কিন্তু চিঁড়ে তবুও ভিজছে না। সুষমা স্বরাজ ইস্যুতে বিজেপি ও মোদীকে ধরাশায়ী করতে কোমরবেঁধে নামছে বিরোধীরা। কী  জবাব দেবেন প্রধানমন্ত্রী? নজর এখন সেদিকেই।

 

 

.