Lakhimpur Kheri: আদালতের নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রর পুলিসি হেফাজত

অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্রকে তিন দিনের হেফাজতে পাঠাল আদালত।

Updated By: Oct 11, 2021, 06:27 PM IST
Lakhimpur Kheri: আদালতের নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রর পুলিসি হেফাজত
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: লখিমপুরকাণ্ডে কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্রকে তিন দিনের হেফাজতে পাঠাল আদালত। প্রসঙ্গত,  উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যর কর্মসূচির প্রতিবাদে সেখানে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। অভিযোগ, সেসময় আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র টেনি। 

ঘটনায় ৪ জন কৃষক-সহ আটজনের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশ পুলিস আশিস মিশ্রের ১৪ দিনের হেফাজত চেয়েছিল এবং আদালতে বলেছিল যে তারা আশিস মিশ্রকে এই মামলার সম্ভাব্য "ষড়যন্ত্র" সম্পর্কে জিজ্ঞাসা করতে চায়। পুলিস তাদের আইনজীবী মারফত জানান, "ঘটনার ষড়যন্ত্র সম্পর্কে জিজ্ঞাসা করা প্রয়োজন। সে কারণেই ১৪ দিনের রিমান্ড দরকার।"

আরও পড়ুন, Rail: গুটখা-র দাগ সাফ করতে নাজেহাল রেল; খরচ কত হাজার কোটি জানেন, শুনলে চোখ কপালে উঠবে

তবে, আশিস মিশ্রের হয়ে অবধেশ সিং সওয়াল করেছেন যে উত্তর প্রদেশ পুলিস তাঁকে ১২ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছে। আশিস মিশ্রের আইনজীবী অবধেশ সিং বলেছেন "১২ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল তাঁকে। তাদের জিজ্ঞাসাবাদ করার কতটা প্রয়োজন? তারা কি অভিযুক্তদের উপর থার্ড ডিগ্রি প্রয়োগ করতে চাযন? আপনি তাকে মারতে পারবেন না এবং তার বক্তব্য নিতে পারবেন না ... তাদের রিমান্ডের কোন কারণ নেই।''

উত্তরপ্রদেশের ক্রাইম ব্রাঞ্চের জিজ্ঞাসাবাদের পর শনিবার আশিস মিশ্রকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের সময় তার মোবাইল ফোনটিও তদন্তের জন্য বাজেয়াপ্ত করা হয়। ইউপি পুলিশ কর্তৃক দায়ের করা এফআইআরে কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলে আশিস মিশ্র এবং আরও ১৫-২০ জনকে অভিযুক্ত করা হয়ে এবং তাদের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছিল।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.