Lakhimpur Kheri violence: লখিমপুর কাণ্ডে গুলি চলেছিল মন্ত্রীর ছেলের বন্দুক থেকেই, জানাল ফরেন্সিক রিপোর্ট

রিপোর্ট সামনে আসার পর তাই কার্যত ফের কাঠগড়ায় মন্ত্রী-‌পুত্র।

Updated By: Nov 10, 2021, 05:42 PM IST
Lakhimpur Kheri violence: লখিমপুর কাণ্ডে গুলি চলেছিল মন্ত্রীর ছেলের বন্দুক থেকেই, জানাল ফরেন্সিক রিপোর্ট
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর খেরিতে কৃষক-মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলের  বন্দুক থেকে গুলি চলেছিল। এমন চাঞ্চল্যকর দাবি করা হল ফরেন্সিক রিপোর্টে। পুলিস আগেই আশিস মিশ্র এবং তাঁর বন্ধু অঙ্কিত দাসের আগ্নেয়াস্ত্র ফরেন্সিক রিপোর্টের জন্য পাঠানো হয়েছে। আজ সেই ফরেন্সিক রিপোর্টে দেখা গিয়েছে, মন্ত্রীর ছেলে আশিস মিশ্রর আগ্নেয়াস্ত্র থেকেই গুলি চলেছে।

লখিমপুর-‌কাণ্ডে ফরেনসিক রিপোর্ট সামনে আসার পর তাই কার্যত ফের কাঠগড়ায় মন্ত্রী-‌পুত্র। ঘটনায় মৃতদের শরীরে গুলিবিদ্ধ হওয়ার কোনও চিহ্ন না মিললেও ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া গাড়িগুলিতে গুলির ক্ষত চিহ্নিত করেছিল পুলিস।রিপোর্ট বলছে, লখিমপুর-কাণ্ডের আর এক অভিযুক্ত অঙ্কিত দাসের বন্দুক থেকেও সে দিন চালানো হয়েছিল গুলি। 

আরও পড়ুন, এই সুন্দরী ডাকসাইটে IPS অফিসারের কামাল করা কীর্তির কথা জানেন?

উল্লেখ্য, গতকালই লখিমপুর কাণ্ডের তদন্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল সুপ্রিম কোর্ট। এই নিয়ে তৃতীয়বার গোটা ঘটনার তদন্তের গতিপ্রকৃতি নিয়ে উত্তর প্রদেশ পুলিসের উপর অসন্তোষ প্রকাশ করল শীর্ষ আদালত। প্রসঙ্গত, কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতা করে উত্তপ্ত হয়ে উঠেছিল উত্তরপ্রদেশের লখিমপুর। প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন অসংখ্য কৃষক পরিবার যার জেরে শুরু হয়েছিল বিক্ষোভ। 

৩রা অক্টোবর লখিমপুরের খেরি এলাকায় এই বিক্ষোভের শিকার হতে হয়েছিল ৪ কৃষককে। সেদিন এসইউভি গাড়ি চাপা পড়ে মৃত্যু হয়েছিল চার জন কৃষকের। তবে এখানেই থেমে থাকে নি আন্দোলন। এই উত্তেজনার রেশ ছড়ায় গোটা দেশ জুড়েই। এই বিক্ষোভের ফলস্বরূপ নিহত হয়েছিলেন এক সাংবাদিক-সহ আরও চার জন। উল্লেখ্য, এই ঘটনার নাম উঠে আসে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্রর ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.