ভয়ঙ্কর! মজুরি চাইতেই বৃদ্ধ শ্রমিকের হাত-পায়ের আঙুল কেটে নিল ঠিকাদার

শিউরে ওঠার মতো এরকম কাণ্ড ঘটেছে নাগপুরের একটি নির্মাণ প্রকল্পে। হতভাগ্য শ্রমিকের বাড়ি ওড়িশায়

Updated By: Oct 7, 2019, 08:46 PM IST
ভয়ঙ্কর! মজুরি চাইতেই বৃদ্ধ শ্রমিকের হাত-পায়ের আঙুল কেটে নিল ঠিকাদার

নিজস্ব প্রতিবেদন: মজুরি চাইতেই ভয়ঙ্কর কাণ্ড। ৬০ বছর বয়সী বৃদ্ধ শ্রমিকের হাত-পায়ের আঙুল কেটে নিল ঠিকাদার। শিউরে ওঠার মতো এরকম কাণ্ড ঘটেছে নাগপুরের একটি নির্মাণ প্রকল্পে। হতভাগ্য শ্রমিকের নাম চামরু পাহারিয়া। বাড়ি ওড়িশায়।

আরও পড়ুন-নামটা এবার বদলে ফেলুন, দুর্গাপুজোয় অংশ নেওয়ায় নুসরতকে নিশানা উত্তরপ্রদেশের মওলানার

নাগপুরের কাছে একটি নির্মাণ প্রকল্পে কাজ করছিলেন চামরু পাহারিয়া। ওড়িশার নুয়াপাড়ে জেলা থেকে ওই শ্রমিককে আনা হয়েছিল মহারাষ্ট্রে। তাকে ওই নির্মাণ প্রকল্পে একপ্রকার বিক্রি করে দিয়েছিল সাতনামি ও বিদেসি সুনামি নামে দুই ঠিকাদার।

মজুরি না পাওয়ায় বহুদিন ধরেই ওই দুই ঠিকাদার বিরুদ্ধে অভিযোগ করছিলেন ওই বৃদ্ধ শ্রমিক। জানা যাচ্ছে মজুরি চাওয়াতে দুই ঠিকাদার মিলে চামরুর ডান পায়ের ৫টি আঙুল কেটে নেয়। পাশাপাশি ডান হাত কাটার চেষ্টা করে। শেষপর্যন্ত হাতের তিনটি আঙুল কেটেই তারা থামে। এরপরই সংজ্ঞা হারান ওই শ্রমিক। আহত চামারুকে নাগপুর রেল স্টেশনের কাছে ফেলে রেখে পালায় সাতনামি ও সুনামি।

আরও পড়ুন-স্যুইস ব্যাঙ্কে রয়েছে কাদের অ্যাকাউন্ট, বিস্তারিত তথ্য এল ভারতে

আহত ওই বৃদ্ধ শ্রমিককে দেখতে পান এক আরপিএফ জওয়ান। তিনি তাঁকে নাগপুরের একটি হাসপাতালে পাঠান। চামারুর পরিবারের সঙ্গে যোগাযোগ করেও সফল হয়নি রেল পুলিস। হাসপাতাল থেকে বেরিয়ে লোকজনের কাছে টাকা ভিক্ষে করে ওড়িশায় ফিরেছেন চামারু।

.