L K Advani Hospitalized: দিল্লি এইমসে ভর্তি আডবানি, কী হয়েছে বর্ষীয়ান বিজেপি নেতার?

L K Advani Hospitalized: এল কে আডবানির রাজনৈতিক কেরিয়ার অনেকটাই লম্বা। ২০২৪ সালের ৩০ মার্চ আডবানিকে ভারতরত্ন সম্মানে ভূষিত করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

Updated By: Jun 27, 2024, 11:44 AM IST
L K Advani Hospitalized: দিল্লি এইমসে ভর্তি আডবানি, কী হয়েছে বর্ষীয়ান বিজেপি নেতার?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অসুস্থ হয়ে দিল্লি এইমসে ভর্তি বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানী। বুধবার রাতে তাঁকে এইমসে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর আপাতত স্থিতিশীল রয়েছেন আডবানি। তাঁকে আপাতত পর্যবেক্ষণে রাখা হয়েছে। আডাবানিকে রাখা হয়েছে হাসপাতালের প্রাইভেট ওয়ার্ডে।

আরও পড়ুন- শিয়রে নিম্নচাপ, শনিবার থেকে ৪ দিন টানা বৃষ্টি দক্ষিণের জেলাগুলিতে

হাসপাতাল সূত্রে খবর ৯৬ বছরের বর্ষীয়ান নেতাকে ভর্তি রাখা হয়েছে ইউরোলজি বিভাগে। হাসপাতালের তরফে এর থেকে বেশি কিছু বলা হয়নি। হাসপাতালের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, এল কে আডবানিকে দিল্লি এইমসে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা আপাতত স্থিতশীল। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এল কে আডবানির রাজনৈতিক কেরিয়ার অনেকটাই লম্বা। ২০২৪ সালের ৩০ মার্চ আডবানিকে ভারতরত্ন সম্মানে ভূষিত করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ১৯২৭ সালে পাকিস্তানে জন্মগ্রহণ করেন আডবানি। ১৯৪২ সালে তিনি যোগ দেন আরএসএস-এ। তিন দফায় বিজেপির জাতীয় সভাপতি নির্বাচিত হন আডবানি। প্রথমবার সভাপতি হন ১৯৮৬-১৯৯০, দ্বিতীয়বার ১৯৯৩-১৯৯৮ এবং তৃতীয়বার ২০০৪-২০০৫। তিন দশের রাজনৈতিক কেরিয়ায় তিনি একসময় অটল বিহারী বাজপেয়ী সরকারে উপ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

২০০৯ সালের লোকসভা ভোটে বিজেপি তাঁর নেতৃত্বেই লড়াই করেছিল। একসময় মনে করা হতো ভোটে শেষ হলে তিনিই হতে পারেন প্রধানমন্ত্রী। একসময় তিনি বিরোধী দলনেতাও ছিলেন। ২০০৯ সালের ভোটে বিজেপি হেরে যায়। তার পরেই বিরোধী দলনেতার পদ থেকে সরে যান আডবানি। তার পরিবর্তে বিরোধী দলনেতার দায়িত্বে আসেন সুষমা স্বরাজ।   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.