সুরক্ষিত আসনেও নিভল কিরণ

দিল্লি বিধানসভা নির্বাচনে দলের ভরাডুবির দুঃখ আরও খানিকটা বাড়িয়ে দিয়ে পরাজিত হলেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কিরণ বেদি। পূর্ব দিল্লিতে নিজের নির্বাচন ক্ষেত্রেই হেরে গেলেন তিনি। বস্তুত কিরণ বেদীর জয় নিশ্চিত করতে বিজেপি নেতা হর্ষ বর্ধনের সুরক্ষিত আসন কৃষ্ণ নগর ছেড়ে দেওয়া হয়েছিল হয়েছিল তাঁকে। কিন্তু সেখানেও শেষরক্ষা হল না। আম আদমি পার্টির অনামী এস কে বাগগার কাছে ২৩৭৭ ভোটে হেরে গেলেন তিনি।

Updated By: Feb 10, 2015, 02:14 PM IST
সুরক্ষিত আসনেও নিভল কিরণ

ওয়েব ডেস্ক: দিল্লি বিধানসভা নির্বাচনে দলের ভরাডুবির দুঃখ আরও খানিকটা বাড়িয়ে দিয়ে পরাজিত হলেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কিরণ বেদি। পূর্ব দিল্লিতে নিজের নির্বাচন ক্ষেত্রেই হেরে গেলেন তিনি। বস্তুত কিরণ বেদীর জয় নিশ্চিত করতে বিজেপি নেতা হর্ষ বর্ধনের সুরক্ষিত আসন কৃষ্ণ নগর ছেড়ে দেওয়া হয়েছিল হয়েছিল তাঁকে। কিন্তু সেখানেও শেষরক্ষা হল না। আম আদমি পার্টির অনামী এস কে বাগগার কাছে ২৩৭৭ ভোটে হেরে গেলেন তিনি।

ভোটের পর বেশ আত্মবিশ্বাসী ছিলেন কিরণ বেদী। কিন্তু বুথ ফেরত সমীক্ষার পর অশনি সংকেত দেখে প্রাক্তন এই আইপিএস অফিসার জানিয়েছিলেন বিজেপি জিতলে কৃতিত্ব দলের, তিনি নিজে পরাজিত হলে দায় তাঁরই । তবে  ফল প্রকাশের পর উল্টো সুর শোনা গেল কিরণের গলায়। জানালেন এই হার তাঁরার ব্যক্তিগত নয়। সামগ্রিকভাবে বিজেপির পরাজয়।  

তবে ৬৪ বছরের কিরণ পরাজয়ের পর সাংবাদিকদের জানিয়েছেন ''আমাকে সুযোগ দেওয়ার জন্য বিজেপি নেতৃত্বের প্রতি আমি কৃতজ্ঞ।  সততার সঙ্গে আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। দলের যে সসমস্ত কর্মীরা আমার হয়ে নিরলস পরিশ্রম করে গেছেন তাঁদের প্রতি ক্ষমা প্রার্থী। আমি ওনাদের হতাশ করেছে।''

আপ সুপ্রিমোকে শুভেচ্ছা জানিয়ে টুইটও করেছেন কিরণ বেদী।

আপ-এর তরফ থেকে প্রথম থেকেই জানানো হচ্ছিল মুখ্যমন্ত্রী পদে দাঁড় করিয়ে বস্তুত কিরণকে 'বলির পাঁঠা' করেছে বিজেপি।

আজ কিরণ বেদীর পরাজয়ের পর আম আদমি পার্টির অন্যতম নেতা যোগেন্দ্র যাদব জানিয়েছেন ''ওনাকে এভাবে দোষারোপ করা ঠিক নয়।''

দিল্লির তখত কিরণের দখলে করার জন্য সপারিষদ দিল্লিতে আউট এন্ড আউট প্রচারে নেমেছিলেন স্বয়ং মোদী। অমিত শাহ, অরুণ জেটলি সুষমা স্বরাজ...হেভি ওয়েট সব বেজেপি নেতারাই সারা দিল্লি জুড়ে প্রচার চালিয়েছিলেন।  

দিল্লির ফলাফল প্রমাণ করল মোদীকে সামনে রেখে মহারাষ্ট্র, হরিয়াণায় নিরঙ্কুশ জয় এমনকি জম্মু-কাশ্মীরেও অপ্রত্যাশিত ভাল ফলের পর বিজেপির আত্মবিশ্বাস যে চরম সীমায় পৌছেছিল, দিল্লিতে তা এক প্রকার 'পপাত চ, মমার চ' হল। 

.