ধর্মঘটের হুমকি প্রত্যাহার করলেন কিংফিশারের কর্মীরা

ধর্মঘটের হুমকি প্রত্যাহার করে নিল কিংফিশার এয়ারলাইন্সের কর্মীরা। ডিসেম্বর মাস থেকে বেতন না পাওয়ায় ৩ মার্চ রাত ৮টা থেকে ধর্মঘটের হুমকি দিয়েছিলেন সংস্থার কর্মীরা।

Updated By: Apr 3, 2012, 03:40 PM IST

ধর্মঘটের হুমকি প্রত্যাহার করে নিল কিংফিশার এয়ারলাইন্সের কর্মীরা। ডিসেম্বর মাস থেকে বেতন না পাওয়ায় ৩ মার্চ রাত ৮টা থেকে ধর্মঘটের হুমকি দিয়েছিলেন সংস্থার কর্মীরা। সংস্থা সূত্রে খবর, কর্মীরা একটি চিঠি দিয়ে সংস্থার কর্ণধার বিজয় মালিয়াকে জানান, মাসের পর মাস বেতন না পাওয়ায় তাঁরা চরম আর্থিক সঙ্কটের মুখে। যাত্রী নিরাপত্তায় প্রভাব ফেলতে এই আর্থিক চাপ। এরপরই কর্মীদের প্রতিনিধিদের সঙ্গে দেখা করে তাঁদের সঙ্গে সহযোগিতা করার অনুরোধ জানান মালিয়া।
প্রসঙ্গত, চলতি সপ্তাহেই কর্মীদের বকেয়া বেতন দেওয়া শুরু করা হচ্ছে বলে সোমবার কর্মীদের একটি চিঠি দিয়ে জানিয়েছেন মালিয়া। চিঠিতে মালিয়া বলেন, ``৪ এপ্রিল অর্থাত্‍ বুধবার সব জুনিয়ার কর্মীদের বকেয়া বেতন মিটিয়ে দেওয়া হবে। সব পাইলট ও ইঞ্জিনিয়ারদের বেতন দেওয়া হবে ৯ এপ্রিল অর্থাত্‍ সোমবার ও ১০ এপ্রিল অর্থাত্‍ মঙ্গলবার।`` আয়কর, পরিষেবা কর সহ একাধিক কর বাবদ কয়েকশো কোটি টাকা না মেটানোয় কিংফিশারের প্রায় সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দিয়েছিল কর বিভাগ। কর দফতরগুলির তরফে জানানো হয়, ৩১ মার্চের মধ্যে বকেয়া কর মিটিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি চালু করে দেওয়া হবে। না হলে, আইনি ব্যবস্থা নেওয়া হবে।
কিংফিশার কর্তৃপক্ষের তরফেও জানানো হয়, তাদের প্রায় সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ায়, কর্মীদের বেতন দেওয়া যাচ্ছে না। গত ৩১ মার্চ বকেয়া কর মিটিয়েছে কিংফিশার। রবিবার থেকে কিংফিশারের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি চালু করে দেওয়া হয়েছে বলে সংস্থা সূত্রে খবর।

.