খাগড়াগড় বিস্ফোরণের অন্যতম চক্রী হাবিবুর রহমানকে কলকাতায় আনবে এনআইএ

খাগড়াগড় বিস্ফোরণের মূল পাণ্ডা জেএমবি-র অন্যতম শীর্ষ নেতা জহিদুল শেখ ওরফে কওসরের ঘনিষ্ঠ এই হবিবুর।

Updated By: Jun 26, 2019, 11:27 AM IST
খাগড়াগড় বিস্ফোরণের অন্যতম চক্রী হাবিবুর রহমানকে কলকাতায় আনবে এনআইএ
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়েছে খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের অন্যতম চক্রী হাবিবুর রহমানকে। এনআইএ সূত্রে খবর, বিগত বেশ কয়েক মাস ধরেই বেঙ্গালুরু শহর সংলগ্ন একটি শ্রমিক বস্তিতে গা ঢাকা দিয়েছিল বোলপুরের মুলকা শান্তিপল্লির বাসিন্দা হাবিবুর। খাগড়াগড় বিস্ফোরণ মামলায় যে চার্জশিট পেশ করা হয়েছিল, তাতে নাম আছে হাবিবুরের।

খাগড়াগড় বিস্ফোরণের মূল পাণ্ডা জেএমবি-র অন্যতম শীর্ষ নেতা জহিদুল শেখ ওরফে কওসরের ঘনিষ্ঠ এই হবিবুর। গত বছর যখন কওসরকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়, তখন সেখানেই ছিল হবিবুর। কিন্তু কোনও রকমে সেই সময় গোয়েন্দাদের জাল কেটে পালিয়ে যায় সে। এনআইএ-এর দাবি, জেএমবি-র অন্য আর এক শীর্ষ নেতা সালাউদ্দিন সালেহিনেরও ঘনিষ্ঠ এই হবিবুর। এনআইএ-এর গোয়েন্দাদের বিশ্বাস, হাবিবুরকে জিজ্ঞাসাবাদ করে সালাউদ্দিন সম্পর্কেও অনেক তথ্য পাওয়া যাবে।

আরও পড়ুন: কলকাতাকে করিডর করে ফের সক্রিয় হওয়ার পরিকল্পনা করছিল নিও জেএমবি

এনআইএ গোয়েন্দাদের দাবি, জেএমবি-র অন্যতম শীর্ষ নেতা কওসরের মতো হাবিবুরও বুদ্ধগয়া বিস্ফোরণ কাণ্ডে যুক্ত ছিল। মঙ্গলবারই হাবিবুরকে বেঙ্গালুরুর আদালতে পেশ করেন এনআইএ গোয়েন্দারা। জানা গিয়েছে, ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে আসা হবে কলকাতায়।

.