কাঠুয়া গণধর্ষণ : ভয়ে, আতঙ্কে বাড়ি ছাড়ল নির্যাতিতার পরিবার

কাঠুয়ায় যেভাবে ওই শিশু কন্যাকে টানা কয়েক দিন ধরে গণধর্ষণ করে, মৃতদেহ রাস্তায় ছুঁড়ে ফেলা হয়েছে, তার বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি করে অনশনে বসেছেন স্থানীয়রা।

Updated By: Apr 13, 2018, 08:48 AM IST
কাঠুয়া গণধর্ষণ : ভয়ে, আতঙ্কে বাড়ি ছাড়ল নির্যাতিতার পরিবার

নিজস্ব প্রতিবেদন : কাঠুয়ায় ৮ বছরের শিশু কন্যাকে গণধর্ষণের প্রতিবাদে যখন ফুঁসছে গোটা দেশ, সেই সময় ভয়ে আতঙ্কে বাড়ি ছাড়ল তার পরিবার। কাঠুয়ায় যেভাবে ওই শিশু কন্যাকে টানা কয়েক দিন ধরে গণধর্ষণ করে, মৃতদেহ রাস্তায় ছুঁড়ে ফেলা হয়েছে, তার বিরুদ্ধে সিবিআই তদন্তের দাবি করে অনশনে বসেছেন স্থানীয়রা। কিন্তু, ভয়, আতঙ্কে ইতিমধ্যেই বাড়ি ছেড়েছেন নির্যাতিততার বাবা-মা এবং তার দুই ভাইবোনও।

রিপোর্টে প্রকাশ, গত মঙ্গলবার কাঠুয়ার বাড়ি ছেড়ে গা ঢাকা দিয়েছে নির্যাতিতার পরিবার। কিন্তু, গণধর্ষণের প্রতিবাদে কাশ্মীর জুড়ে বিক্ষোভ শুরু হয়েছে, তখন কেন তাঁরা বাড়ি ছাড়লেন? ওই প্রশ্নের উত্তরে নির্যাতিতার দাদা জানিয়েছেন, বাড়ি ছাড়ার পক্ষে তাঁর মত ছিল না। কিন্তু, গণধর্ষণের প্রতিবাদে কাঠুয়ায় যেভাবে দুই সম্প্রদায়ের মধ্যে উত্তেজনা ছড়াচ্ছে, তাতে যে কোনও মুহূর্তে গোষ্ঠী সংঘর্ষ দানা বাঁধতে পারে। সেই আশঙ্কা থেকেই তাঁরা বাড়ি ছেড়েছেন। শুধু তাই নয়, আগামী মাসের মধ্যে কাশ্মীর ছেড়ে অন্য কোথাও থাকতে হবে বলেও জানিয়েছেন নির্যাতিতার দাদা।

জানা যাচ্ছে, গত ১০ জানুয়ারি ৮ বছরের ওই শিশু কন্যাকে প্রথমে অপহরণ করা হয়। এরপর ওষুধ খাইয়ে তার উপর চলে নৃশংস অত্যাচার। ওই ঘটনায় অভিযুক্ত সাজি রাম সহ তার সঙ্গীদের বিরুদ্ধে ইতিমধ্যেই ফুঁসতে শুরু করেছে গোটা দেশ। যেভাবে ওই শিশু কন্যাকে অপহরণ করে তার উপর নৃশংস অত্যাচার চালানো হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। এবং, দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে ওই অঞ্চলে অনশনও শুরু হয়েছে।   

.