মেরুকরণ উস্কে দিয়ে 'টিপু সুলতান জয়ন্তী' অস্ত্রে শান মোদীর!

টিপু সুলতান নিয়ে ভোটের রাজনীতি বিজেপির। এবার আসরে নামলেন নরেন্দ্র মোদী।    

Updated By: May 6, 2018, 05:43 PM IST
মেরুকরণ উস্কে দিয়ে 'টিপু সুলতান জয়ন্তী' অস্ত্রে শান মোদীর!

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের ভোটের দিন যত এগিয়ে আসছে, ততই আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছেন নরেন্দ্র মোদী। রবিবার টিপু সুলতান জয়ন্তী নিয়ে কংগ্রেসকে বিঁধে 'নরম হিন্দুত্বে'র পথ নিলেন নরেন্দ্র মোদী। বললেন, ''সুলতান জয়ন্তী উজ্জাপন করে ভোটব্যাঙ্কের রাজনীতি করছে কংগ্রেস।'' 

চিত্রদুর্গের সভায় ওনেক ওবাভ্ভার প্রসঙ্গ তুলে মোদী বলেন,''সুলতানি শাসনের বিরুদ্ধে লড়াই করেছিলেন ওনেক ওবাভ্ভা। তাঁর সাহসিকতাকে কুর্ণিশ করছি। কিন্তু কংগ্রেস নেতাদের দেখুন, যাঁদের সম্মান করা উচিত, তাঁদের নিয়ে ভাবে না ওরা। ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য সুলতান জয়ন্তী পালন করছে কংগ্রেস। চিত্রদুর্গের মানুষকে অপমান করেছে ওরা।'' উল্লেখ্য, টিপু সুলতানের বাবা হায়দার আলির সেনার বিরুদ্ধে লড়াই করেছিলেন ওনেক ওবাভ্ভা। 

২০১৫ সালে টিপু সুলতানের জন্মজয়ন্তী উজ্জাপনের সিদ্ধান্ত নেয় কংগ্রেস কর্ণাটকের কংগ্রেসি সরকার। তার বিরোধিতা করে বিজেপির বক্তব্য, টিপু সুলতান হাজার হাজার হিন্দু ও খ্রিস্টানের হত্যাকারী টিপু সুলতান। নিজের সাম্রাজ্য বাঁচানোর জন্য লড়াই করেছিলেন মহীশূরের সুলতান। ভোটপ্রচারেও টিপুকে হাতিয়ার করেছে বিজেপি। কংগ্রেসকে হিন্দু বিরোধী আখ্যা দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। যোগী আদিত্যনাথ আবার বলেছেন, ''হনুমান পুজোর বদলে সুলতানের স্তুতি করছে কংগ্রেস। এটা দুর্ভাগ্যজনক।'' রবিবার সেই পথেই হাঁটলেন নরেন্দ্র মোদী। তার উদ্দেশ্য যে মেরুকরণ, তা নিয়ে নিশ্চিত রাজনৈতিক কারবারিরা। 

আরও পড়ুন- ছাদনাতলায় রাহুল গান্ধী? হোয়াটসঅ্যাপে ভাসছে পাত্রীর নাম

.