কানহাইয়া কুমারের জামিনের আর্জি শুনতে রাজি হল না সুপ্রিম কোর্ট

কানহাইয়া কুমারের জামিনের আর্জি শুনতে রাজি হল না সুপ্রিম কোর্ট । জামিনের আর্জির শুনানি হল না দিল্লি হাইকোর্টেও। কানহাইয়ার আবেদন না শুনলেও, পাতিয়ালা হাউস কোর্টে যে বেনজির বিশৃঙ্খলা হয়েছিল মেনে নিয়েছে  দেশের সর্বোচ্চ আদালত। শুনল না সুপ্রিম কোর্ট কানহাইয়া কুমারের জামিনের আবেদন শুনলনা দেশের শীর্ষ আদালত। পাতিয়ালা হাউস কোর্ট কাণ্ডের পর  বৃহস্পতিবারই কানহাইয়ার হয়ে সোজাসুজি শীর্ষ আদালতে যান আইনজীবী সোলি সোরাবজি এবং রাজু রাম চন্দ্রন। সুপ্রিমকোর্ট জানাল, আগে হাইকোর্টে জামিনের আবেদন করতে হবে কানহাইয়াকে।

Updated By: Feb 20, 2016, 08:38 AM IST
কানহাইয়া কুমারের জামিনের আর্জি শুনতে রাজি হল না সুপ্রিম কোর্ট

ওয়েব ডেস্ক: কানহাইয়া কুমারের জামিনের আর্জি শুনতে রাজি হল না সুপ্রিম কোর্ট । জামিনের আর্জির শুনানি হল না দিল্লি হাইকোর্টেও। কানহাইয়ার আবেদন না শুনলেও, পাতিয়ালা হাউস কোর্টে যে বেনজির বিশৃঙ্খলা হয়েছিল মেনে নিয়েছে  দেশের সর্বোচ্চ আদালত। শুনল না সুপ্রিম কোর্ট কানহাইয়া কুমারের জামিনের আবেদন শুনলনা দেশের শীর্ষ আদালত। পাতিয়ালা হাউস কোর্ট কাণ্ডের পর  বৃহস্পতিবারই কানহাইয়ার হয়ে সোজাসুজি শীর্ষ আদালতে যান আইনজীবী সোলি সোরাবজি এবং রাজু রাম চন্দ্রন। সুপ্রিমকোর্ট জানাল, আগে হাইকোর্টে জামিনের আবেদন করতে হবে কানহাইয়াকে।

বিচারপতিদের মতে, শীর্ষ আদালতই একমাত্র বিচারের মঞ্চ,  মনে করাটা বিপজ্জনক প্রবণতা।  কানহাইয়ার আইজীবীদের দাবি, নিম্ন আদালতগুলি  নিরাপদ নয়। দিল্লি  হাইকোর্টেও হাঙ্গামার আশঙ্কা করছেন তাঁরা। বিচারপতিদের মতে, শুধু সুপ্রিম কোর্টই নিরাপত্তা দিতে পারে, নিম্ন আদালতগুলি নয়, এটা ভাবা ঠিক নয়। এর পরেই, হাইকোর্টে কানহাইয়া এবং তাঁর আইনজীবীদের  পর্যাপ্ত নিরাপত্তা দিতে কেন্দ্র ও দিল্লি পুলিসকে নির্দেশ দেয় শীর্ষ আদালত। শীর্ষ আদালতের নির্দেশ পেয়ে শুক্রবারই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কানহাইয়ার আইনজীবীরা।

হাইকোর্টে বিচার মিলবে, এমনটাই আশা JNU-র পড়ুয়াদের। তবে, আবেদন সংক্রান্ত সমস্যা থাকায় শুক্রবার  দিল্লি হাইকোর্টে  জামিনের শুনানি হয়নি।  পুলিস কানহাইয়ার জামিনের বিরোধিতা করবে না। পুলিস কমিশনার বাসসির এই মন্তব্য মামলায় প্রভাব ফেলেতে পারে বলে পৃথক একটি আবেদন দাখিল হয়েছে দিল্লি হাইকোর্টে।

.