Lakhimpur Kheri: কৃষক মৃত্যুর প্রতিবাদে এবার রেল রোকো, মহাপঞ্চায়েতের ডাক কৃষক সংগঠনের

শনিবারের ওই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়। এর মধ্যে ৪ জন কৃষক। অভিযোগ,বিজেপি কর্মীদের একটি গাড়ি ধাক্কা মেরে খুন করে ওইসব কৃষককে

Updated By: Oct 9, 2021, 08:57 PM IST
Lakhimpur Kheri: কৃষক মৃত্যুর প্রতিবাদে এবার রেল রোকো, মহাপঞ্চায়েতের ডাক কৃষক সংগঠনের

নিজস্ব প্রতিবেদন: লখিমপুর খেড়িতে কৃষক মৃত্যুর ঘটনায় শেষপর্যন্ত পুলিসের কাছে ধরা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র। তাঁর বিরুদ্ধে বিক্ষোভরত কৃষকদের গাড়ি চাপা দেওয়ার অভিযোগ আনছে কৃষকরা। কৃষক মৃত্যুর প্রতিবাদে এবার মহাপঞ্চায়েত, রেল রোকো-র ডাক দিল কৃষকরা।

আরও পড়ুন-Siliguri: বেআইনিভাবে ভারত থেকে নেপাল ঢোকার মুখে গ্রেফতার চিনা নাগরিক

শনিবার সামাজিক আন্দোলন কর্মী ও সংযুক্ত কৃষক মোর্চা নেতা যোগেন্দ্র যাদব বলেন, আগামী ১২ অক্টোবর লখিমপুর খেরি থেকে শহিদ কিষান কলস যাত্রা শুরু করবে মোর্চা। এদিন সন্ধে ৭টায় আমরাসাধারণ মানুষের কাছে আবেদন করছি তারা যেন বাড়ির বাইরে ৫টি মোমবাতি জ্বালান। আন্দোলনে অঙ্গ হিসেবে ১৮ অক্টোবর রেল রোকো আন্দোলনে সামিল হবে। পাশাপাশি আগামী ২৬ অক্টোবর একটি মহাপঞ্চায়েতের ডাক দেওয়া হয়েছে।

আরও পড়ুন-#উৎসব: এতগুলি পুজো উদ্বোধন করলাম কেউ এক কাপ চা দেয়নি, আক্ষেপ Mamata-র

আন্দোলনের পাশাপাশি যোগেন্দ্র যাদব এদিন দাবি করেন, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিসকে গ্রেফতার করতে হবে। অজয়কে কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে সরাতে হবে। অন্যদিকে কৃষক নেতা দর্শন পাল বলেন, লখিমপুর খেরির গোটা ঘটনা একটি ষড়যন্ত্রের অংশ। আন্দোলন থেকে কৃষকদের সরাতে তাদের আতঙ্কিত করা হচ্ছে।

শনিবারের ওই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়। এর মধ্যে ৪ জন কৃষক। অভিযোগ,বিজেপি কর্মীদের একটি গাড়ি ধাক্কা মেরে খুন করে ওইসব কৃষককে। ওই ঘটনার পাল্টা হিসেবে ক্ষুব্ধ কৃষকরা বিজেপি কর্মীদের উপরে হামলা চালায়। ওই ঘচনায় ৪ জনের মৃত্যু হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.