জয়ের মন্তব্য কলঙ্কিত করেছে নির্বাচন কমিশনকে, বিজেপির জবাব চেয়ে অমিত শাহ্‌কে চিঠি কমিশনের

নির্বাচন কমিশন সম্পর্কে বেফাঁস মন্তব্য করে ইতিমধ্যেই দলকে অস্বস্তিতে ফেলেছেন বিজেপি নেতা জয় ব্যানার্জি। এবার এবিষয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বের ব্যাখ্যা চেয়ে  চিঠি পাঠাল নির্বাচন কমিশন। চিঠির জবাব দিতে আজ বেলা একটায় কমিশনে যাচ্ছেন তিনি। সঙ্গে থাকবেন বিজেপির রাজ্য নেতারাও।

Updated By: Sep 23, 2015, 08:49 AM IST
জয়ের মন্তব্য কলঙ্কিত করেছে নির্বাচন কমিশনকে, বিজেপির জবাব চেয়ে অমিত শাহ্‌কে চিঠি কমিশনের

ব্যুরো: নির্বাচন কমিশন সম্পর্কে বেফাঁস মন্তব্য করে ইতিমধ্যেই দলকে অস্বস্তিতে ফেলেছেন বিজেপি নেতা জয় ব্যানার্জি। এবার এবিষয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বের ব্যাখ্যা চেয়ে  চিঠি পাঠাল নির্বাচন কমিশন। চিঠির জবাব দিতে আজ বেলা একটায় কমিশনে যাচ্ছেন তিনি। সঙ্গে থাকবেন বিজেপির রাজ্য নেতারাও।

গত রবিবারই বীরভূমের ময়ূরেশ্বরে দলের সভায় নির্বাচন কমিশন সম্পর্কে  বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি নেতা জয় ব্যানার্জি। নির্বাচন কমিশন তাদের হাতে, বিজেপি নেতার এই মন্তব্যে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে নির্বাচন কমিশন। এবিষয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতিকে চিঠি লিখেছেন নির্বাচন কমিশনের প্রিন্সিপাল সেক্রেটারি। কমিশন মনে করে জয় ব্যানার্জির মন্তব্য কমিশনের সুনামকে কলঙ্কিত করেছে।

কারণ এই বিবৃতির জেরে কমিশনের নিরপেক্ষতা, স্বশাসন ও স্বাধীন ভূমিকা সম্পর্কে জনমানসে বিকৃত  ধারণা তৈরি হতে পারে। জয় ব্যানার্জির মন্তব্য সম্পর্কে তাদের অবস্থান ব্যাখা করার জন্য ভারতীয় জনতা পার্টিকে নির্দেশ দিচ্ছে কমিশন। ২৫-০৯-২০১৫ এর  মধ্যে উত্তর পাঠাতে হবে কমিশনের কাছে।

স্বাভাবিক ভাবেই কমিশনের এই চিঠি একইসঙ্গে অস্বস্তিতে ফেলবে জয় ব্যানার্জি এবং বিজেপি নেতৃত্বকেও। কমিশনের চিঠির কারণে দলীয় নেতৃত্বের কড়া সমালোচনার মুখে পড়তে হতে পারে জয় ব্যানার্জিকে। এমনকি শাস্তিও পেতে পারেন তিনি।  আবার নির্বাচন কমিশন দলের কাছে ব্যাখ্যা চাওয়ায়, বিষয়টিকে ইস্যু করতে ছাড়বে না বিরোধীরা। আর তার জেরেও অস্বস্তি বাড়বে বিজেপির।

.