মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘কুত্সা’ রটানোর অভিযোগে গ্রেফতার সাংবাদিক, নিউজ চ্যানেলের এডিটর

সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই ভিডিয়োয় এক মহিলাকে আদিত্যনাথের অফিসের সামনে বিভিন্ন সংবাদমাধ্যমকে সাক্ষাত্কার দিতে দেখা যায়। ওই মহিলার বক্তব্যের সারবত্তা ছিল যোগী আদিত্যনাথকে একাধিকবার বিয়ের প্রস্তাব দিয়েছেন তিনি

Updated By: Jun 9, 2019, 12:21 PM IST
 মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘কুত্সা’ রটানোর অভিযোগে গ্রেফতার সাংবাদিক, নিউজ চ্যানেলের এডিটর
প্রশান্ত কানোজিয়া। টুইটার

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ‘কুত্সা’ রটানোর অভিযোগে গ্রেফতার করা হল দিল্লির এক সাংবাদিককে। ঘটনাটি ঘটেছে যোগী আদিত্যনাথের রাজ্যে। পুলিস জানায়, প্রশান্ত কানোজিয়া নামে ওই সাংবাদিকের বিরুদ্ধে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে অপপ্রচার হওয়া একটি ভিডিয়ো শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই ভিডিয়োয় এক মহিলাকে আদিত্যনাথের অফিসের সামনে বিভিন্ন সংবাদমাধ্যমকে সাক্ষাত্কার দিতে দেখা যায়। ওই মহিলার বক্তব্যের সারবত্তা ছিল যোগী আদিত্যনাথকে একাধিকবার বিয়ের প্রস্তাব দিয়েছেন তিনি। পুলিসের দাবি, ওই ভিডিয়োটি  উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে ‘কালিমালিপ্ত’ করতে ছড়ানো হয়েছে। তথ্য প্রযুক্তির ৬৭ ধারায় ওই সাংবাদিককে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- মাইনাস ৪০ ডিগ্রি, হাতুড়ি দিয়েও ডিম ফাটাতে ব্যর্থ সিয়াচেনের জওয়ানরা, প্রকাশ্যে ভিডিয়ো

জানা যায়, প্রশান্ত কানোজিয়া বিভিন্ন সংবাদমাধ্যমের হয়ে ফ্রিল্যান্স রিপোর্টিং করেন। কানোজিয়া তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডেল থেকে জানান, ইন্ডিয়ান ইনস্টিটিউট অব কমিউনিকেশন এবং মুম্বই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। এই ঘটনায় যোগী আদিত্যনাথের এই পদক্ষেপের সমালোচনা করে বিভিন্ন মহল। সোশ্যাল মিডিয়া-ও সরব হয়েছে সাংবাদিক গ্রেফতারের ঘটনায়। উল্লেখ্য এ দিনই নয়ডার একটি বেসরকারি নিউজ চ্যানেলের এডিটরকে গ্রেফতার করে যোগীর পুলিস। অভিযোগ, সত্যতা যাচাই না করে আদিত্যনাথের বিরুদ্ধে মানহানিকর আলোচনা চালানো হয়। যে ভিডিয়োটি শেয়ার করেছিল প্রাশান্ত কানোজিয়া।   

.