ভারত বিরোধী স্লোগানের জমায়েতে ছিলেন কানহাইয়া, নতুন ভিডিওতে বিতর্ক

JNU কাণ্ডে নতুন বিতর্ক ছড়াল দিল্লি পুলিসের হাতে আসা আরও একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, নয় ফেব্রুয়ারি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যে জমায়েত থেকে ভারত বিরোধী স্লোগান উঠেছিল, তার মধ্যেই ছিলেন JNU ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমার। একটা সময় তাঁকে পুলিসকর্মীদের সঙ্গেই, জমায়েতে যোগ দিতে আসা যুবকের পরিচয়পত্র পরীক্ষা করতে দেখা গেছে। তবে ভিডিওয় কানহাইয়া কুমারকে অবশ্য ভারত বিরোধী স্লোগান দিতে দেখা যায়নি।

Updated By: Feb 16, 2016, 11:27 AM IST
ভারত বিরোধী স্লোগানের জমায়েতে ছিলেন কানহাইয়া, নতুন ভিডিওতে বিতর্ক

ওয়েব ডেস্ক: JNU কাণ্ডে নতুন বিতর্ক ছড়াল দিল্লি পুলিসের হাতে আসা আরও একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, নয় ফেব্রুয়ারি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যে জমায়েত থেকে ভারত বিরোধী স্লোগান উঠেছিল, তার মধ্যেই ছিলেন JNU ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমার। একটা সময় তাঁকে পুলিসকর্মীদের সঙ্গেই, জমায়েতে যোগ দিতে আসা যুবকের পরিচয়পত্র পরীক্ষা করতে দেখা গেছে। তবে ভিডিওয় কানহাইয়া কুমারকে অবশ্য ভারত বিরোধী স্লোগান দিতে দেখা যায়নি।

পুলিস সূত্রের খবর, JNU কাণ্ডের তদন্তে যে তিনটি ভিডিও ক্লিপিংস খতিয়ে দেখছে পুলিস, এটি তার মধ্যে অন্যতম। ভিডিও ফুটেজে একটি যুবককে রুমালে মুখ ঢাকা অবস্থায় কাশ্মীরের স্বাধীনতার দাবিতে স্লোগান দিতে দেখা যাচ্ছে। যদিও তার পরিচয় প্রকাশ পায়নি। ক্লিপিংসের প্রথম দিকের একটি অংশে দেখা যাচ্ছে, পুলিসকর্মীদের ক্যাম্পাস ছেড়ে চলে যেতে বলছেন কয়েকজন ছাত্র। ফুটেজের সেই অংশটি ঝাপসা থাকায় যুবকদের চিহ্নিত করা যায়নি।

.