ঝাড়খন্ডে মাওবাদী ল্যান্ডমাইনে নিহত ১৩ পুলিসকর্মী

ফের বড় ধরনের মাওবাদী নাশকতার সাক্ষী হল ঝাড়খণ্ড। শনিবার বেলা এগারোটা নাগাদ উত্তরপ্রদেশ ও ছত্তিশগড় সীমানা লাগোয়া গারওয়া জেলার বারিগানওয়া জঙ্গলে ল্যান্ডমাইন বিস্ফোরণে পুলিসের একটি গাড়ি উড়িয়ে দেয় মাওবাদীরা। এই ঘটনায় নিহত হয়েছেন ১৩ জন পুলিসকর্মী। গুরুতর আহত ২ জন।

Updated By: Jan 21, 2012, 04:52 PM IST

ফের বড় ধরনের মাওবাদী নাশকতার সাক্ষী হল ঝাড়খণ্ড। শনিবার বেলা এগারোটা নাগাদ উত্তরপ্রদেশ ও ছত্তিশগড় সীমানা লাগোয়া গারওয়া জেলার বারিগানওয়া জঙ্গলে ল্যান্ডমাইন বিস্ফোরণে পুলিসের একটি গাড়ি উড়িয়ে দেয় মাওবাদীরা। এই ঘটনায় নিহত হয়েছেন ১৩ জন পুলিসকর্মী। গুরুতর আহত ২ জন। ভান্ডারিয়া থানার অন্তর্গত এই মাও উপদ্রুত এলাকায় রুটিন তল্লাশিতে গিয়েছিলেন ওই পুলিসকর্মীরা।
রাজ্য পুলিসের ডিজি জি এস রথ জানিয়েছেন, জঙ্গল লাগোয়া সালহো এলাকায় রাস্তার নীচে ল্যান্ডমাইন বসিয়ে ওত পেতে ছিল জনা পঞ্চাশেক মাওবাদী জঙ্গি। বিস্ফোরণের অভিঘাতে পুলিসের গাড়িটি ছিটকে পড়ার পর গুলিবৃষ্টি করে তারা। মাওবাদী হানার খবর আসার পরই জেলা পুলিস সুপার মাইকেল রাজের নেতৃত্বে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে রওনা হয়। শুরু করা হয়, সিআরপিএফ বাহিনীর সাহায্যে গোটা এলাকা ঘিরে চিরুনি তল্লাশি চালানোর প্রস্তুতিও ।

.